Mountain View

তৃতীয় দিন শেষে চালকের আসনে ক্যারিবিয়রা

প্রকাশিতঃ নভেম্বর ১, ২০১৬ at ৯:৪৮ অপরাহ্ণ

শারজাহ টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্র্যাথওয়েইটের আদ্যন্ত ব্যাটিং ও জেসন হোল্ডারের দুর্দান্ত বোলিংয়ে সিরিজে প্রথম জয়ের স্বপ্ন দেখছে ক্যারিবিয়রা।  full_1806967522_1478014739

তৃতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ৮৭ রান। আজহার আলি ৪৫ ও সরফরাজ আহমেদ ১৯ রানে অপরাজিত।

৫৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা পাকিস্তানের টপ অর্ডারে ধস নামান হোল্ডার। প্রথমে পাকিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান সামি আসলামকে জোসেপের ক্যাচে পরিণত করেন হোল্ডার। এরপর ব্যাটিং ভরসা আসাদ শফিক ও ইউনুস খানকে রানের খাতাই খুলতে দেননি এই পেসার।

অধিনায়ক মিসাবাহও বেশিক্ষণ টিকতে পারেননি। চেইজের বলে উড়িয়ে মারতে গিয়ে বিশুর ক্যাচে পরিণত হন মিসবাহ।

ব্যক্তিগত ৯ রানে ফিরে যেতে পারতেন সরফরাজ। কিন্তু গ্যাব্রিয়েলের ‘নো’ বলের কল্যাণে রক্ষা পান এই উইকেটকিপার ব্যাটসম্যান। লড়াইয়ের পুঁজি পেতে তাই আজহার-সরফরাজের ওপরই ভরসা করছে পাকিস্তান।

এর আগে মঙ্গলবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ২৪৪ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। বেশিক্ষণ টিকেননি অধিনায়ক হোল্ডার। তবে ব্র্যথওয়েইটকে দারুণ সঙ্গ দেন আট নম্বর ব্যাটসম্যান দেবেন্দ্র বিশু। অষ্টম উইকেটে এই দুই জনে গড়েন ৬০ রানের জুটি। সিরিজে প্রথমবারের মতো লিড পায় ওয়েস্ট ইন্ডিজ।

বিশুকে ফিরিয়ে জুটি ভাঙার পর দ্রুত শেষ দুই উইকেটও তুলে নেন ওয়াহাব। ৮৮ রানে ৫ উইকেট নিয়ে তিনিই দলের সেরা বোলার।

ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলা ব্র্যাথওয়েইট অপরাজিত থাকেন ১৪২ রানে। তার ৩১৮ বল স্থায়ী ইনিংসটি গড়া ১১টি চারে।

প্রথম ইনিংসে পাকিস্তান করেছিল ২৮১ রান। জবাবে ব্র্যাথওয়েইটের আদ্যন্ত ব্যাটিংয়ে ৩৩৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ৫৬ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা পাকিস্তানের লিড হয়েছে ৩১ রান। হাতে আছে ৬ উইকেট।

এ সম্পর্কিত আরও