ঢাকা : ২৮ জুলাই, ২০১৭, শুক্রবার, ৬:৫৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / ক্যাম্পাস / ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম আলোয় আগুন, ক্ষোভ’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম আলোয় আগুন, ক্ষোভ’

ঢাবি প্রতিনিধি, বিডি টুয়েন্টিফোর  টাইমসঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা ও অপমানজনক সংবাদ প্রকাশ করায় প্রথম আলো পত্রিকায় আগুন দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

13891791_813063518833837_1468439145785869446_n

প্রতিবাদকারীদের দাবি, প্রথম আলো ৩১ তারিখের একটি প্রতিবেদনে ইচ্ছাকৃতভাবে তাদের নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করেছে। প্রথম আলো যদি ক্ষমা না চায় তারা এ পত্রিকাটি আর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দিবেনা বলে জানান।

বুধবার সাড়ে ১২টায় রাজু ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত এ বিক্ষোভে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বাস কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও বাসে যাতায়াতকারী শিক্ষার্থীরা।

জাতীয় দৈনিক প্রথম-আলো পত্রিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ‘অপমান’ করার জন্য মিথ্যা তথ্য দেয়া হয়েছে বলে দাবি করছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা ।

14910436_813063372167185_5093377348994172326_n

সোমবার পত্রিকাটির একটি প্রতিবেদনে লেখা হয়েছে ‘ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, বাস কমিটির অধিকাংশই ছাত্রলীগের নেতা-কর্মী৷ এই কমিটির সদস্যদের জন্য আগে থেকেই ছাত্রীদের পাশে আসন বরাদ্দ থাকে। এ নিয়ে প্রায় প্রতিটি বাসে ছাত্রীদের সঙ্গে তাঁদের বাগ্বিতণ্ডা হয়।’

বাসে চলাচলকারী শিক্ষার্থীরা বলছেন, এই প্রতিবেদনে ছাত্রীদের অপমান করা হয়েছে, ঢাবি কে অপমান করা হয়েছে এবং একটি ছাত্র সংগঠনকেও অপমান করা হয়েছে।

রায়হান রাহী নামে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক ছাত্র বলেন, আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। অনতিবিলম্বে পত্রিকাটিকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আমরা আরো কঠোর আন্দোলনে।


তিনি বলেন, পত্রিকাটি নিয়মিত ভাবে এরকমভাবে মিথ্যা সংবাদ প্রচার করে যাচ্ছে দেশ ও জাতির বিরুদ্ধে। 


 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ এম আমজাদ আলী ক্ষোভ প্রকাশ করে সকল বাস কমিটিকে পত্রিকাটিতে প্রতিবাদ লিপি দেয়ার পরামর্শ দিয়েছেন।

বিভিন্ন বাস কমিটির নেতাদের সাথে কথা বলে জানা যায়, তারা দ্রুতই এই প্রতিবেদনের বিরুদ্ধে আরো কঠোর কর্মসূচী দিবেন।

বাসে চলাচলকারী ছাত্রীরা বলছেন, নিয়মিত বাসে চলাচল করি। কখনো এরকম ঘটনা দেখিনি। তবে হ্যা আমাদের বাস উলটো পথে যায় জ্যামে পরলে।

এ সম্পর্কিত আরও

আপনার-মন্তব্য