Mountain View

পাল্টা আক্রমণে ১৪ পাক ঘাঁটি ধ্বংসের দাবি ভারতের

প্রকাশিতঃ নভেম্বর ২, ২০১৬ at ১০:৪৮ পূর্বাহ্ণ

full_1581259482_1478056859

মঙ্গলবার পাক হামলায় প্রাণ হারাণ ভারতের ৮ বেসামরিক নাগরিক। তার বদলা নিতে পাল্টা আক্রমণ করেন ভারতীয় সেনারা। বিএসএফের বরাতে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, পাল্টা হামলায় মোট ১৪টি পাক ঘাঁটি ধ্বংস করা হয়েছে।

বর্তমানে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়ে আছে পাক-ভারত সীমান্তে। পাকিস্তানের ক্রমাগত উস্কানির ফলে যেমন প্রাণ হারাচ্ছেন সেনা সদস্যরা, তেমন মৃত্যু হচ্ছে সাধারণ মানুষেরও। বেছে বেছে সাধারণ মানুষকে টার্গেট করেই হামলা চালাচ্ছে পাকিস্তানি জঙ্গি ও সেনাবাহিনী।

মঙ্গলবার ভারতীয় সেনার পক্ষ থেকে প্রকাশিত থার্মাল ইমেজে পাকিস্তানি জঙ্গিদের অনুপ্রবেশ আরও একবার স্পষ্ট হয়েছে। ভারতের জঙ্গি ঢোকাতে এখনও সক্রিয় হয়েছে পাকিস্তানি সেনাবাহিনী। আর তাই সাধারণ নাগরিককে টার্গেট করে চলছে গুলিবর্ষণ।

মঙ্গলবার রামগড় এলাকায় এরকম গুলিবর্ষণে ৮ ভারতীয়র মৃত্যু হয়। বহু গবাদিপশুও মারা গেছে। পরে পাকিস্তানি বাহিনীর হামলার জবাব দেয় ভারতীয় সেনারা। বিএসএফের পক্ষ থেকে জানানো হচ্ছে, এদিন অন্তত ১৪টি পাকিস্তানি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে সেনারা। এ ঘটনায় ২ পাকিস্তানি সেনা নিহত হয়েছেন বলেও দাবি ভারতীয় মিডিয়ার।

এদিকে, ক্রমাগত গুলিবর্ষণে দুই পক্ষেরই ক্ষয়ক্ষতি অব্যাহত রয়েছে। এই যুদ্ধের আবহে সীমান্ত সংলগ্ন জম্মু-কাশ্মীরের স্কুলগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

এ সম্পর্কিত আরও

Mountain View