Mountain View

বিশিষ্ট রাজনীতিক ছানা কাজীর ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিতঃ নভেম্বর ২, ২০১৬ at ১২:৫৯ অপরাহ্ণ

chana

মো:নূর-নবী শেখ,বিডি টুয়েন্টিফোর টাইমস:টাঙ্গাইলের বিশিষ্ট রাজনীতিবিদ সমাজ সেবক অবিভক্ত মধুপুর উপজেলার সাবেক চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান (ছানা কাজী) আজ ১৫তম মৃত্যুবার্ষিকী।

১৫বছর আগে আজকের এই দিনে ২০০১ সালের এই দিনে সালে পবিত্র শবে বরাতের রাতে তিনি নিজ বাসভবনে মধুপুর উপজেলা (ধনবাড়ী) দরিচন্দবাড়ী আকস্মিক ইন্তেকাল করেন। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমে বাড়ী দরিচন্দবাড়ী কাজী বাড়ীতে কোরঅানখানি,মিলাদ মহফিল,কবর জিয়ারত,দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হয়েছে।

তিনি স্ত্রী,২কন্যা ও এক পুত্র সন্তান রেখে গেছেন। মরহুম ছানাকাজী ষাটের দশকেই ময়মনসিংহ টাঙ্গাইল মহকুমার ও মধুপুর থানা ছাত্রলীগে মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন।তিনি আওয়ামী লীগের রাজনীতিতে নেতৃত্বে দেন এবং ১৯৭৯সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে টাঙ্গাইল-১ (মধুপুর) হতে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আশির দশকে তিনি জাতীয় পার্টির সঙ্গে যুক্ত হন এবং মধুপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হন।তিনি ৯০দশকে আওয়ালীগে রাজনীতিতে সসম্মানে ফিরে আসেন।এর আগে তিনি দুবার ধনবাড়ীর পাইস্কা ইউনিয়ন পরিষদেরও চেয়ারম্যান নির্বাচিত হয়ে যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

বর্ণাঢ্য জীবনে অধিকারী কাজী আসাদুজ্জামান ছানা কাজী মধুপুরর উপজেলার বিভিন্ন এলাকার রাস্তাঘাট,ব্রিজ,কালভার্ট ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ বহু উন্নয়নমূলক কাজ করেছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View