Mountain View

এখনই মুক্তি পাচ্ছেন না দাউদ মার্চেন্ট

প্রকাশিতঃ নভেম্বর ৩, ২০১৬ at ১১:৫১ অপরাহ্ণ

daud-marchent

৫৪ ধারা থেকে অব্যাহতি পেলেও জামিনে মুক্তি পাচ্ছেন না ভারতীয় সন্ত্রাসী আব্দুর রউফ ওরফে দাউদ মার্চেন্ট। আজ (বৃহস্পতিবার) ৩ নভেম্বর  এ তথ্য জানান ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির।

তিনি বলেন, আসামি দাউদ মার্চেন্টের নামে দুটি মামলা আছে। এর মধ্যে ৫৪ ধারার মামলাটির জামিনের কাগজ কারাগারে এলেও অন্য মামলার কোনো কাগজ-পত্রই কারাগারে আসেনি। সেক্ষেত্রে তাকে জামিন দেওয়ার কোনো সম্ভাবনা নেই।

এর আগে, ভারতের শীর্ষ সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের অন্যতম সহযোগী দাউদ মার্চেন্টকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারা থেকে অব্যাহতি দেন আদালত। আজ (বৃহস্পতিবার) ৩ নভেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট একে এম মহিউদ্দিন সিদ্দিকী এ অব্যাহতি দেন। ৫৪ ধারা থেকে দাউদ মার্চেন্টকে অব্যাহতির দেওয়ার গোয়েন্দা পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে অব্যাহতি দেওয়া হয়।

ভারতের মুম্বাইয়ের সঙ্গীত প্রযোজক প্রতিষ্ঠান টি-সিরিজের স্বত্ত্বাধিকারী গুলশান কুমার ১৯৯৭ সালের ১২ আগস্ট ভারতের আন্ধেরি এলাকার একটি মন্দির থেকে বের হওয়ার সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

এ ঘটনায় ২০০১ সালে গ্রেফতার হন ভাড়াটিয়া খুনি দাউদ মার্চেন্ট। ২০০২ সালে আদালত তাকে যাবজ্জীবন দণ্ডাদেশ দেন।

এরপর রায়ের বিরুদ্ধে আপিল করেন দাউদ। ২০০৯ সালে মায়ের মৃত্যুর কারণে ১৪ দিনের প্যারোলে মুক্তি পেয়ে পালিয়ে যান তিনি। আর ওই বছরের ২৮ মে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া মুড়ালিপাড়া থেকে এক সহযোগীসহ তাকে গ্রেফতার করে পুলিশ। সে সময় তার বিরুদ্ধে পাসপোর্ট আইনে একটি মামলাও হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View