Mountain View

বিপিএল সম্প্রচারে নতুনত্ব আসছে

প্রকাশিতঃ নভেম্বর ৩, ২০১৬ at ১১:১৯ পূর্বাহ্ণ

আগের চারটি আসরেই সম্প্রচারে নিম্মমানের জন্য সমালোচিত হয়েছে বিপিএল। চ্যানেল নাইনকে দেয়া সম্প্রচার স্বত্ত্বেরও সমালোচনা করেন অনেকে। আর এজন্য চতুর্থ আসরে সম্প্রচার মান উন্নত করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।76_246759

অত্যাধুনিক প্রযুক্তি এবং যন্ত্রপাতি দিয়েই এবার মাঠে নামছে চ্যানেল নাইন। পিচ ক্যামেরা, আল্ট্রা মোশন এবং ভার্চুয়াল অ্যানিমেশনের মতো প্রযুক্তি ব্যবহার করা হবে এবারের আসরে। আইপিএলের মতো এবার আম্পায়ারদের টুপিতেও ক্যামেরা থাকবে।

টি২০ বিশ্বকাপে ব্যবহৃত হওয়া স্টাম্পের ওপর এলইডি বেলস (জিং বেলস) ব্যবহার করা হবে। স্টাম্প ভাঙলেই জ্বলে উঠবে এ বেলস। বিপিএল সম্প্রচারে এবার মোট ২৮টি ক্যামেরা ব্যবহার করা হবে।এবার বিশ্বব্যাপী বিপিএলকে ছড়িয়ে দেবার চিন্তাভানা চলছে।

চ্যানেল নাইনের প্রোগ্রাম ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রধান তানভীর খান জানান, এরই মধ্যে এশিয়া প্যাসিফিক অঞ্চলে সম্প্রচারের জন্য সনি ইন্ডিয়া, উত্তর আমেরিকায় ইএসপিএন, ইউরোপে প্রিমিয়ার টিভি, পাকিস্তান ও মধ্যপ্রাচ্যে বিপিএল সম্প্রচারের জন্য জিও স্পোর্টস চ্যানেল নাইনের সঙ্গে চুক্তি করেছে। ক্যারিবিয়ান অঞ্চলের একটি চ্যানেলের সঙ্গে আজকালের মধ্যে আলোচনা চূড়ান্ত হয়ে যাবে।

প্রথমবারের মতো ইউটিউবেও লাইভ দেখা যাবে বিপিএল।

এ সম্পর্কিত আরও