ঢাকা : ১৯ অক্টোবর, ২০১৭, বৃহস্পতিবার, ৬:৫৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / আবারো নাসির-নাফীস-রুবেল উপেক্ষিত

আবারো নাসির-নাফীস-রুবেল উপেক্ষিত

প্রকাশিত :

মোঃরাজিব রজ্জব,স্পোর্টস ডেস্ক, বিডি টুয়েন্টিফোর টাইমসঃ আসন্ন ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। এর আগে বাংলাদেশ দল দুই সপ্তাহের জন্য অনুশীলন ক্যাম্প করবে অস্ট্রেলিয়ার সিডনিতে।

বিপিএল শেষ করেই বাংলাদেশ দল চলে যাবে অস্ট্রেলিয়ায়। নিউজিল্যান্ড সফরে তিন ফরম্যাটে দরকার পড়বে ২০-২২ জন ক্রিকেটার।

সে লক্ষ্যে সিডনিতে ক্যাম্পের জন্য ২২ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে স্ট্যান্ডবাই রাখা হয়েছে ৯ ক্রিকেটারকে। কিন্তু প্রশ্ন থেকেই গেলো কেনো এনামুল হক বিজয় নাসির হোসেন বিশ্বকাপ কাঁপানো রুবেল হোসেনকে না রাখা।156131

ম্যাচের পর ম্যাচ যাকে একাদশে নেয়া হয়নি বলে উঠেছে প্রশ্ন, সেই নাসির হোসেন এবার স্কোয়াডেরই বাইরে। ক্যাম্পের ২২ সদস্যের দলে জায়গা পাননি এই অলরাউন্ডার।rubel

শুধু তাই নয় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে জায়গা না পাওয়া দুই পেসার রুবেল হোসেন ও আল আমিন হোসেন সুযোগ পাননি ক্যাম্পেও। তবে টিকে গেছেন টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েও খেলার সুযোগ না পাওয়া পেসার শুভাশীষ রায়। সব শেষ টেস্ট স্কোয়াড থেকে জায়গা পাননি পেসার কামরুল ইসলাম রাব্বিও। দুজনকেই রাখা হয়েছে স্ট্যান্ড বাই তালিকায়।

সৌম্য সরকার একের পর এক ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিলেও তাকেই রাখা হয়েছে সিডনিতে ক্যাম্পের জন্য।সেই থেকে দেখা যাচ্ছে এক সময়ের তরুণ হার্ট হিটার ব্যাটসম্যান এনামুল হক বিজয় বার বার উপেক্ষিতই থাকছেন।ঘরোয়া লিগে মাঠ কাঁপানো আরেক ওপেনার শাহরিয়ার নাফীসও যায়গা পাননি এই ক্যাম্পে তাকেও স্ট্যান্ডবাই হিসেবে রেখেছে বিসিবি।

এছাড়া দলের অন্যতম সেরা ফিনিশার নাসির হোসেনও যায়গা পাননিই এবারের স্কোয়াডেই।ম্যাচের পর ম্যাচ যাকে একাদশে নেয়া হয়নি বলে উঠেছে প্রশ্ন, সেই নাসির হোসেন এবার স্কোয়াডেরই বাইরে।অথচ নাসির হোসেন থেকে ভালো ফিল্ডিং বোলিং ব্যাটিং আসা করতে পারতেন বিসিবি।shariyar

সেই সাথে নিউজিল্যান্ডের পিচ স্পিনার না হওয়াতে পেসার রুবেল আলামিনের যায়গা পাওয়ার কথা ছিল ,কিন্তু বিসিবি নতুনদের উপর ভরসা রাখতেই শুভাশীষ রায়,এবাদত হোসেন ও তানভীর হায়দার সিডনিতে ক্যাম্পের জন্য ডাক দিয়েছে।দেখা যাক নতুনরা নিজেদের সেরা কত টুকু দিতে পারেন।

বিসিবির ২২ সদস্যের প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম চৌধুরী, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিষ রায়, মো. শহীদ, এবাদত হোসেন ও তানভীর হায়দার।

স্ট্যান্ডবাই হিসাবে আছেনঃ শাহরিয়ার নাফীস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন রুবেল, কামরুল ইসলাম রাব্বি, আল-আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন ও রুবেল হোসেন।

এ সম্পর্কিত আরও

Check Also

তৃতীয় ওয়ানডেতে খেলবেন না হাশিম আমলা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দু’ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেই দক্ষিণ আফ্রিকা।  …

Leave a Reply