Mountain View

মিরাজ ১০ বছর সার্ভিস দিলে বাংলাদেশের ক্রিকেট বদলে যাবে: মাশরাফি

প্রকাশিতঃ নভেম্বর ৪, ২০১৬ at ৭:৪৫ পূর্বাহ্ণ

20161104073811

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে ইতিহাস গড়েছেন মেহেদী হাসান মিরাজ। মিরাজের সাফল্য ক্রিকেট বিশ্বে বেশ নজর কেড়েছে। এখনো সেই রেশ রয়ে গেছে। অভিষেক ম্যাচের পর থেকেই মিরাজের বন্দনায় এখন ক্রিকেটপ্রেমীরা।

এই তালিকায় বাদ যায়নি ১৬ কোটি বাঙালির আস্থার প্রতীক টাইগার মাশরাফি বিন মুর্তজাও। অভিষেক সিরিজে ১৯ উইকেট নেওয়া সেই মিরাজকে নিয়ে সবার মতে মাশরাফিও মিরাজের সাফল্য নিয়ে গর্বিত।

গতকাল বৃহস্পতিবার মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে মিরাজকে নিয়ে মাশরাফি বলেন,‘মিরাজ দারুণ ক্রিকেটার। খু্বই পরিশ্রমী ক্রিকেটার। আমি এটা শুনিনি, নিজের চোখে দেখেছি। অনূর্ধ্ব ১৯ থেকেই ওকে দেখছি। একই মাঠে অনুশীলন করেছি, খুবই কঠোর পরিশ্রম করে। আমি খুবই ইতিবাচক যে মিরাজ খুবই পরিশ্রমী। অনেক কিছু শিখতে হবে এটা ওর ভেতর আছে। ১০ বছর যদি ও বাংলাদেশ ক্রিকেটকে সার্ভিস দিতে পারে তাহলে দ্রুতই বাংলাদেশের ক্রিকেট বদলে যাবে। আশা করব সে নিয়মিতভাবে বাংলাদেশের হয়ে পারফর্ম করবে।

মুস্তাফিজুর রহমানকে নিয়েও একই প্রত্যাশা মাশরাফির। মিরাজের জন্য সামনে অনেক বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। ঘরের মাঠে ইংল্যান্ডকে গুড়িয়ে দিয়েছে মিরাজ। সামনেই বাংলাদেশের একাধিক সফর। সেখানেও ভালো করতে হবে মিরাজকে।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আগে নতুন ক্রিকেটারদের নিয়ে ততটা বিশ্লেষণ করা হয় না। মিরাজের ক্ষেত্রেও তাই হয়েছে। তবে বিশ্বজয় করায় এখন মিরাজকে নিয়ে চুলছেঁড়া বিশ্লেষণ হবে। মাশরাফির বিশ্বাস এখানেও মিরাজ নিজের প্রতিভা দেখাতে পারবেন।

এ সম্পর্কিত আরও

Mountain View