আজকের ম্যাচে তামিমের একাদশে থাকা নিয়ে অনিশ্চয়তা!

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৬ at ১:২২ পূর্বাহ্ণ

bpl-e-tamimঢাকা প্রিমিয়ার লিগে নিষেধাজ্ঞার কারণে বিপিএলের প্রথম ম্যাচটি তামিমের খেলা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে। অবশ্য এমনটাই হওয়ার কথা। কেননা নিয়ম অনুযায়ী নিষেধাজ্ঞার পর পরবর্তী যে কোনো ঘরোয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচটি তিনি খেলতে পারবেন না।

যদিও বিসিবি বলছে ভিন্ন কথা। তামিমের জন্য বিপিএল গভর্নিং কাউন্সিল কিছুটা নিয়ম পরিবর্তন করে ফেলল! তাদের মতে বিপিএল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট হওয়ার কারণে তামিমের নিষেধাজ্ঞা এখানে বহাল থাকবে না। ঘরোয়া ক্রিকেটের অন্য যে কোনো টুর্নামেন্টে সেটা বহাল হবে।

এ ব্যাপারে বিপিএল গভর্নিং কাউন্সিলরের সদস্য সচিব ঈসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘তামিমের নিষেধাজ্ঞা এখানে কার্যকর করা যাচ্ছে না। কেননা এটা করতে গেলে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে সমস্যা তৈরি হবে। আমরা যদি প্লেয়ার্স বাই চয়েজের আগে ফ্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আলোচনা করতে পারতাম, সেক্ষেত্রে কোনো ধরনের সমস্যা হতো না।’

ঢাকা প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পর টুর্নামেন্ট কমিটি জাতীয় লিগ আয়োজন করেছে। যদিও সেটা মাঝপথে বন্ধ হয়ে গেছ। সেখানে চট্টগ্রাম বিভাগের ২০ সদস্যের নাম ঘোষণা করা হলেও ছিল না তামিম ইকবালের নাম। ওই তালিকাতে নাম থাকলে নতুন এই সমস্যার মুখোমুখি হতে হতো না বাংলাদেশের ড্যাশিং এই ওপেনারকে। এই কারণেই প্রশ্নটা উঠেছে। আর সেই হিসেবে ঘরোয়া ক্রিকেটে তার নিষেধাজ্ঞার প্রথম ম্যাচ হতে যাচ্ছে শনিবার দুপুরে অনুষ্ঠিত বরিশালের বিপক্ষে ম্যাচটি।

প্রসঙ্গত গত ২২ জুন ঢাকা প্রিমিয়ার লিগে অসদাচরণের কারনে তামিমকে এক লাখ টাকা ও ঘরোয়া ক্রিকেটের এক ম্যাচ নিষিদ্ধ করা হয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট হলেও বিসিবিই এর আয়োজক।

সব মিলিয়ে তাই বরিশাল বুলসের বিপক্ষে তামিমের খেলা নিয়ে নানান জটিলতার আশংকা করা হচ্ছে। যদিও প্রতিপক্ষ বরিশাল বুলসের টিম ম্যানেজম্যান্টের কাছ থেকে এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি। শনিবার প্রতিপক্ষ বরিশাল বুলস প্রশ্ন না তুললেই কেবল ঝামেলা এড়ানো সম্ভব!

এ সম্পর্কিত আরও