Mountain View

চুয়েটে ভর্তি পরীক্ষা শুরু

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৬ at ১১:৩৪ পূর্বাহ্ণ

cuetচট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের স্নাতক কোর্সে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত।

এছাড়া মুক্তহস্ত অংকন বিকেল আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চলবে। সর্বমোট ৭০০টি আসনের বিপরীতে এবার ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে ৭৬৪৮ জন পরীক্ষার্থী। প্রতি আসনের জন্য লড়ছে ১১ জন ভর্তিচ্ছু।

বিভাগ ভিত্তিক আসনগুলো হলো, সিভিল ইঞ্জিনিয়ারিং ১৩০টি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ১৩০টি, ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রোনিক্স ইঞ্জিনিয়ারিং ১৩০টি, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ৩০টি, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৩০টি, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ৩০টি, সিভিল অ্যান্ড ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং ৩০টি, মেকানিট্রোনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ৩০টি, আর্কিটেকচার ৩০টি, গেস আর্বান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং ৩০টি। এছাড়া আদিবাসি কোটায় ১১টি আসন সংরক্ষিত আছে।

এদিকে, ভর্তি পরীক্ষার বিভিন্ন প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে জানান চুয়েটের জনসংযোগ কর্মকর্তা ফজলুর রহমান। ভর্তি পরীক্ষাকে ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তা বলয়ে রয়েছে বিশ্ববিদ্যলয় ক্যাম্পাস।

এ সম্পর্কিত আরও