Mountain View

নিউজিল্যান্ড সফরেই হতে যাচ্ছে তাসকিনের টেস্ট অভিষেক

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৬ at ৮:২০ অপরাহ্ণ

taskin-net

আজ (শনিবার) ৫ নভেম্বর বিকেলে আসন্ন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের পেস বোলিং আক্রমণ নিয়ে বলতে গিয়ে এভাবেই তাসকিনের টেস্ট অভিষেকের বিষয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন নান্নু।

‘আপনি দেখবেন যে তাসকিনের পারফরম্যান্স দিন দিন ভাল হচ্ছে। তাই ওকে নিয়ে আমাদের একটা বাড়তি চিন্তা-ভাবনা আছে। ওকে যদি টেস্টে খেলানো যায়!’ বলছিলেন বাংলাদেশ ক্রিকেটর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তাসকিনের প্রতি নান্নুর এমন ইতিবাচক মনোভাব না দেখানোরও কোনো কারণ নেই। কেননা, সদ্য সমাপ্ত আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাসকিন আহমেদ ম্যাচ খেলেছেন ৬টি। আর এই ৬ ম্যাচে তার উইকেট সংখ্যা ১০। বল হাতে তিনি বেশ ভালোই ছন্দে আছেন। তাই নিউজল্যান্ড সফরের আগে সেই বিষয়টিই হয়তো নির্বাচকদের সামনে ঘুরে ফিরে আসছে।

ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে, টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট ম্যাচকে সামনে রেখে অষ্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে দুই সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প। সেই ক্যাম্পের জন্য শুক্রবার (৪ নভেম্বর) ২২ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে টাইগার পেস আক্রমণভাগে মাশরাফি, শফিউল, মোস্তাফিজ, শুভাশিষ, মো: শহীদের সাথে আছেন তাসকিনও।

আর এই পেসারদের ভীড়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতো বটেই, টাইগারদের টেস্ট দলেও তাসকিন ভরসার অন্যতম প্রতীক হয়ে উঠবেন বলে ইঙ্গিত দিলেন এই বিসিবি প্রধান নির্বাচক। আর এক্ষেত্রে পারফরমেন্স আর তার ফিটনেসও নজর কেড়েছে নান্নুর।

এ সম্পর্কিত আরও