Mountain View

যতদিন জয়ের ক্ষুধা আছে ততদিন খেলব: মাশরাফি

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৬ at ৭:২২ পূর্বাহ্ণ

20161105071513স্পোর্টস ডেস্ক : গতকাল (শুক্রবার) থেকে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসর। কিন্তু মাশরাফি নামক জাদুরকাঠি যখন ১৫ বছর ক্রিকেট ক্যারিয়ারের মাইলফলকের সামনে থাকেন, তখন ম্লান হয়ে যায় ঘরোয়া ক্রিকেটের সেরা আসরও!

আসছে ৮ নভেম্বর ক্রিকেটে ১৫ বছর পূর্ণ হবে ম্যাশের। তাই আলোচিত বিষয় মাশরাফি। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন শেষে সংবাদিকদের সামনে পড়েন ম্যাশ।

আর কত দিন ক্রিকেট খেলবেন? আগামী ৮ তারিখ আপনার ক্যারিয়ারের ১৫ বছর পূর্ণ হবে। আশা করি আরো ৫ বছর খেলবেন?

মাশরাফির বিনয়ী উত্তর, ‘১৫ বছর অনেক সময়। যতদূর খেলেছি, এখনো খেলছি আলহামদুলিল্লাহ। বহুত সমস্যা, বহুত ভালো লাগা সবকিছুই আছে ১৫ বছরের ক্যারিয়ারে। আমি অনুভব করি আমার ভালো লাগার সংখ্যাই বেশি। আর যে কয়দিন খেলি চেষ্টা করবো ভালো খেলার।’

যতদিন যাচ্ছে জয়ের ক্ষুধাটা কি আরো বাড়ছে?মাশরাফির ভাষায়, ‘ক্ষুধাটা যে আগে ছিল না, তা নয়। ফর্ম তো এমন একটা জিনিস যখন-তখন আসতে পারে, আবার যখন-তখন খারাপ হয়। কিন্তু আমি যেটা বললাম আপনার চেষ্টাটা কতুটুকু বা বাংলাদেশ দলে সবাই খেলতে চায় কিন্তু তার জন্য চেষ্টা করতে হবে, কষ্ট করতে হবে। তো ওই ক্ষুধা থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। ওইটা যতোদিন আছে ততোদিন চেষ্টা করবো।’

শুক্রবার বিপিএলের চতুর্থ আসরের প্রথম দিনই মাঠে নামার কথা ছিল মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। কিন্তু বৃষ্টির কারনে গতকালকের দুটি ম্যাচই পরিত্যক্ত ঘোষনা হয়। এর আগে বিপিএলের তিন আসরের তিনটিতেই চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন মাশরাফি।

এ সম্পর্কিত আরও