Mountain View

যে কারণে দলে সুযোগ পাননি নাসির, কারণ জানাল বিসিবি

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৬ at ৬:৩২ অপরাহ্ণ

Bengaluru : Nasir Hossain of Bangladesh'A' celebrates his century during the 2nd unofficial ODI against India'A' at chinnaswamy stadium in Bengaluru on Friday. PTI Photo by Shailendra Bhojak(PTI9_18_2015_000224B)

স্পোর্টস রিপোর্টার, বিডি টুয়েন্টিফোর টাইমস : প্রায় দেড় মাস আগে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা করে বিসিবি। দল ঘোষণার পর থেকেই সোশ্যাল মিডিয়াতে চলছে সমালোচনার ঝড়। ২২ জনের প্রাথমিক দলে সুযোগ পান নি নাসির হোসেন, রুবেল হোসেন ও শাহরিয়ার নাফিস। সবার আশাছিলো এই সফরে পেস বোলিংয়ে দুর্বলতা কাটাতে দলে রাখা হবে রুবেলকে। টেস্টে টপ অর্ডারে শাহরিয়ারকে আর শেষের দিকে ব্যাটিং ব্যর্থতা ঘোচাতে দলে ফেরানো হবে নাসিরকে। দূর্ভাগ্যজনকভাবে এদের কাউকেই বিবেচনা করেনি নান্নুর নেতৃত্বে গড়া নির্বাচক কমিটি।

গত  তিন চারটি সিরিজ থেকেই অলরাউন্ডার নাসির হোসেন একটা রহস্যময় ব্যাপারে পরিণত হয়েছেন। গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই তার দলে না থাকা নিয়ে কম জল ঘোলা হয়নি। স্কোয়াডে থাকছেন সব ফরম্যাটেই। কিন্তু দল পাচ্ছেন না।

মাঝে একবার তার বিপক্ষে শৃঙ্খলাভঙ্গ, আচরণগত সমস্যার অভিযোগেও আনা হলো। অবশেষে অনেক হইচইয়ের পর নাসির ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে সুযোগ পেলেন। সেখানে ভালো পারফরমও করেছিলেন। কিন্তু সবাইকে বিষ্মিত করে নিউজিল্যান্ড সফরের ও অস্ট্রেলিয়ায় ক্যাম্পের ২২ সদস্যের দলেও নেওয়া হয়নি নাসিরকে।

প্রধাণ নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বললেন, তিনি আসলে টিম্ব কম্বিনেশনের প্রতিযোগিতায় পিছিয়ে পড়েছেন। নান্নুর মতে তার লড়াইটা হয়েছে মূলত সাব্বির রহমান রুম্মন, মোসাদ্দেক হোসেন সৈকত ও সৌম্য সরকারের সাথে। ব্যাটিংয়ে এই তিন জনের চেয়ে পিছিয়ে গেছেন। পাশাপাশি নিউজিল্যান্ডের কন্ডিশনে পেস বোলিংয়ের বিপক্ষে নাসিরের দুর্বলতা তাকে পিছিয়ে দিয়েছে বলে দাবি করছেন প্রধাণ নির্বাচক।

টিম কম্বিনেশনের ব্যাপারে বলতে গিয়ে নান্নু বলছিলেন, ‘শর্টার ও লংগার ভার্শনে সাত নম্বরে ব্যাট করার জন্য অলরাউন্ডার হিসেবে রুম্মন ও সৈকত এগিয়ে থেকেছে। লংগার ভার্শনে সৌম্যকেও ওখানে বিবেচনা করতে হয়েছে। এ ছাড়া মিরাজ ও শুভ আছে স্পিনিং অলরাউন্ডার হিসেবে। এখন এই সাত-আট নম্বরের জন্য তিন ফরম্যাটে আমরা পাচ জনের বেশী তো বিবেচনা করতে পারি না। ফলে নাসির আসলে টিম কম্বিনেশনের জন্যই বাদ পড়েছে।’

পাশাপাশি নাসিরের নিউজিল্যান্ডের উইকেটে উপযোগিতা নিয়েও ম্যানেজমেন্টের সন্দেহ আছে বলে জানালেন নান্নু, ‘ও তো পেস বোলিংয়ের বিপক্ষে সবসময় একটু দুর্বল। নিউজিল্যান্ডে ব্যাটসম্যানদের রিয়েল মুভমেন্ট সামলাতে হবে। নাসির এখনও এই দুর্বলতাটা কাটিয়ে উঠতে পারেনি। এটাও তাকে বাইরে রাখার একটা কারণ ছিলো।’

 

এ সম্পর্কিত আরও

Mountain View