Mountain View

সাকিবের হুংকার; বিদেশের মাটিতেও ভয় পায় না টাইগারের

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৬ at ৭:৫৮ অপরাহ্ণ

%e0%a6%b8%e0%a6%be%e0%a6%95%e0%a6%bf%e0%a6%ac-%e0%a6%86%e0%a6%b2স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয়ের পর সারা ক্রিকেটবিশ্ব যখন বাংলাদেশের প্রশংসায় মগ্ন, তখন উল্টো পথে হাঁটেন সাবেক বিখ্যাত ইংলিশ অল-রাউন্ডার ইয়ান বোথাম। নাক উঁচু স্বভাবের বোথাম বলে বসেন, বাংলাদেশ পারলে বিদেশের মাটিতে জিতে দেখাক!

ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজটা দুর্ভাগ্যজনকভাবে হেরে যায় দেশের মাটিতে টানা ৬ সিরিজ জেতা বাংলাদেশ। প্রথম টেস্টেও সেই দুর্ভাগ্য এসে ভর করে। তবে দ্বিতীয় টেস্টে আর ছাড় দেয়নি বাংলাদেশ। এই টেস্ট জয়ের পরই বিদেশের মাটিতে ম্যাচ জয়ের চ্যালেঞ্জ  অনেকেই। বাংলাদেশের বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান জানালেন, দেশের বাইরেও এখন ভীত নয় টিম টাইগার। আজ শনিবার লিংক পেনস এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন সাকিব।

এই তারকা অল-রাউন্ডার বলেন, “আগে বিদেশ সফরে গেল আমরা ভীত থাকতাম। কেমন করব এ নিয়ে আলাদা ভাবনা কাজ করত। গত বিশ্বকাপে ভালো খেলায় আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। পেসারররা খুব ভালো করছেন। স্পিন-পেস দুটি বিভাগেই ভালো হচ্ছে। আশা করি সামনে ভালো কিছুই হবে।”

আসন্ন নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি বিষয়ে এই টাইগার সুপারস্টার বলেন, “ওখানের কন্ডিশন আমাদের জন্য সহজ হবে না। তাই প্রস্তুতি ভালো হওয়া উচিত। নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে অস্ট্রেলিয়ায় আমাদের ক্যাম্প খুব কাজে দেবে।”

ঢাকা টেস্ট জয়কে বড় সাফল্য হিসেবে উল্লেখ করে সাকিব কিছুটা চ্যলেঞ্জ ছুড়ে দিয়ে বলেন এটা নাকি সবেমাত্র শুরু। তিনি বলেন, “আমরা টেস্ট ম্যাচ তেমন জিতি না। এটা অনেক বড় ব্যাপার। এ জন্য সবাই গর্ববোধ করে। বাংলাদেশের সবচেয়ে বড় জয় এটা। তবে এটা তো কেবল শুরু। সামনে এমন দিন আরও আসবে।”

এ সম্পর্কিত আরও

Mountain View