Mountain View

৭ নভেম্বরকে আর বিপ্লব দিবস হিসেবে পালন করতে দেওয়া হবে না

প্রকাশিতঃ নভেম্বর ৫, ২০১৬ at ১১:২২ অপরাহ্ণ

unnamed

আওয়ামী লীগের নবনির্বাচিত প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ৭ নভেম্বর কোনো বিপ্লব দিবস নয়। বিপ্লব হয় একটি আদর্শের ভিত্তিতে।

যেমন ফরাসী বিপ্লব হয়েছিল স্বাধীনতা, ভ্রাতৃত্ব ও সমতার জন্য। রুশ বিপ্লব, কিউবার চেগুয়েভারার বিপ্লব হয়েছিল কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের মুক্তির জন্য। দুনিয়ায় এরকম বিপ্লব সংগঠিত হয়েছে মানব মুক্তির জন্য। কিন্তু ৭ নভেম্বর বিএনপি যে সিপাহী-জনতা বিপ্লবের কথা বলে তা তথাকথিত।

 ( শনিবার) ৫ নভেম্বর) বিকেলে মধুপুর রাণী ভবানী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মধুপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি এসময় আরো বলেন, মানুষকে বিভ্রান্ত করে কিছু সেনা সদস্য স্বাধীনাতাকে ভুলুণ্ঠিত করেছে। ইতিহাস বিকৃত এবং স্বৈরশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে তথাকথিত এ বিপ্লব দিবসের সৃষ্টি করা হয়েছিল। এ ৭ নভেম্বরকে আর বিপ্লব দিবস হিসেবে পালন করতে দেওয়া হবে না।

ড. আব্দুর রাজ্জাক আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস পৃথিবীতে আলোড়ন সৃষ্টি করেছিল। তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন পৃথিবীতে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার সঠিক নেতৃত্বে এটা সম্ভব হয়েছে।

গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি।

এসময় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি আজিজুল হক লুলু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, বাপ্পু সিদ্দিকী প্রমুখ।

এ সম্পর্কিত আরও

Mountain View