Mountain View

আইপিএলের পরেই বিপিএলের স্থান আইসিসিতে

প্রকাশিতঃ নভেম্বর ৬, ২০১৬ at ৮:১৬ পূর্বাহ্ণ

images6

বাংলাদেশের বা ভারতের মতো বিশ্ব ক্রিকেটের অনেক দেশগুলো তাদের নিজেদের দেশে এমন ফেঞ্চাইজি টুর্নামেন্ট চালিয়ে আসছে অনেক বছর ধরেই। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, ইংল্যান্ডের নেটওয়েস্ট ব্লাস্ট, ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ, পাকিস্তানের পাকিস্তান সুপার লীগ এবং ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগও রয়েছে ফ্রেঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টদের তালিকায়।

তবে এতো সব টি-টুয়েন্টি লীগের মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা রয়েছে ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ বা আইপিএলের। আর আইপিএলের পর  ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির চোখে এই বিপিএলই বিশ্বের দ্বিতীয় সেরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

এমনটা জানালেন বিপিএল গভর্নিং কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। মিরপুর শের এ বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আইসিসিতে এটাকে দ্বিতীয় সেরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট হিসেবে ধরা হয় শুধু টিভি রাইটসের ভিত্তিতে।

প্রায় ১২২ টি দেশে বিপিএল সম্প্রচার করা হবে। যদি এটা জনপ্রিয় না হত তাহলে কী এতগুলো দেশে দেখাতো? এটা খুবই গুরুত্বপূর্ণ। আইপিএল আমাদের থেকে এগিয়ে আছে। আইপিএলের পর আমাদের টুর্নামেন্টটা সবচেয়ে বেশি এগিয়ে।’

এদিকে বিপিএলের টিকেটের মূল্য তালিকা নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি জানান,‘আমরা নিরাপত্তার কথা চিন্তা করে বা সবকিছু চিন্তা করে যে পরিমাণ খরচ আমাদের হয় সেটার অনুযায়ী টিকেটের মূল্যধারণ করেছি। আসলের টিকেটের মূল্য কিছুই না। সেসব কিছু চিন্তা করেই টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে।’

এ সম্পর্কিত আরও