Mountain View

এক নজরে জেনে নিন আবহাওয়ার সর্বশেষ বুলেটিন

প্রকাশিতঃ নভেম্বর ৬, ২০১৬ at ১১:০৪ পূর্বাহ্ণ

11

নিউজ ডেস্ক : উত্তরপূর্ব বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে রবিবার সকাল ৬টার দিকে সীতাকুণ্ডের কাছ দিয়ে চট্টগ্রাম উপকূল অতিক্রম শুরু করে। এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে তিন চার ঘণ্টার মধ্যে উপকূল অতিক্রম সম্পন্ন করেছে এবং বৃষ্টি ঝরিয়ে ক্রমশ দুর্বল হয়ে পরছে বলে আবহাওয়া বিভাগের বিশেষ এক বুলেটিনে জানানো হয়েছে।

নিম্নচাপের প্রভাবে বাংলাদেশের দক্ষিণপূর্বাঞ্চলে ভারী বর্ষণসহ দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। সাগর উত্তাল রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদধ বন্দরকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩  নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহে ভারী বর্ষণসহ ঘন্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার উপকূল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১-২ ফুট বেশি উচ্চতার বায়ু তাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View