Mountain View

খাদিজার আরেক দফা অপারেশন সোমবার

প্রকাশিতঃ নভেম্বর ৬, ২০১৬ at ১০:২২ পূর্বাহ্ণ

1a-454

সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসের আরেক দফা অপারেশনের প্রস্তুতি নেয়া হয়েছে। সোমবার খাদিজার বাম হাতের অপারেশন করা হবে। এছাড়াও ওই দিন মাথায় আরেক দফা অপারেশন করা হতে পারে। শনিবার রাত একটার দিকে চীন থেকে বিবার্তাকে এমন তথ্য জানিয়েছেন খাদিজার ভাই শাহিন আহমদ। শাহিন আহমদ জানান, খাদিজা আগের চেয়ে অনেক ভালো। সে কথা বলতে পারছে। তবে কথা বলতে অনেক কষ্ট হচ্ছে।তার শারীরিক অবস্থা উন্নতির দিকে জানিয়ে তিনি জানান, সোমবার খাদিজার বাম হাতের অপারেশন করা হবে।

এর আগে ১৭ অক্টোবর খাদিজার ডান হাতের অপারেশন করেছিলেন চিকিৎসকরা। সফল অপারেশনের পর ১৮ অক্টোবর সকালে চিকিৎসকরা তাকে প্রথম প্রোটিন খাওয়ান। এরপর ২০ অক্টোবর খাদিজা তার মাকে ‘আম্মা’ বলে ডাকেন এবং ২২ অক্টোবর তাকে জমজমের পানি পান করানো হয়। সেই দিন তাকে হুইল চেয়ারে বসিয়ে হাসপাতালে ঘুরানো হয়।২৭ অক্টোবর খাজিদাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরিত করা হয়। এরপর থেকে খাদিজা পরিবারের সদস্যদের সাথে দিন কাটাচ্ছেন।

প্রসঙ্গত, খাদিজা ৩ অক্টোবর সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে বখাটে বদরুল আলমের চাপাতির আঘাতে গুরুতর আহত হন। গুরুত্বর অবস্থায় তাকে প্রথমে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে খাদিজাকে ওই দিন রাতেই ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। ৪ অক্টোবর বিকেলে স্কয়ার হাসপাতালে তার দ্বিতীয় দফা অস্ত্রোপচার করা হয়। এরপর তাকে রাখা হয় লাইফ সাপোর্টে। খাদিজার কিছুটা উন্নতি হলে তার লাইফ সাপোর্ট খুলে দেয়া হয়। এখন পর্যন্ত খাদিজা লাইফ সাপোর্ট ছাড়াই রয়েছেন।

এ সম্পর্কিত আরও