Mountain View

ঠাকুরগাঁওয়ে গোপনে স্কুল শিক্ষক নিয়োগের অভিযোগ

প্রকাশিতঃ নভেম্বর ৬, ২০১৬ at ১১:৫৫ পূর্বাহ্ণ

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ দুর্নীতির মোহনীয় করাল গ্রাসে আচ্ছন্ন দেশের প্রায় প্রতিটি অর্থনৈতিক সেক্টর। গতানুগতিক এই ধারার বাইরে নেই উত্তরের জেলা ঠাকুরগাঁও।14958483_1087229504679436_999473814_n

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার আমগাঁও জামুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে ম্যানেজিং ও নিয়োগ কমিটির অন্যান্য সদস্যেদের অগোচরে অবৈধ পন্থায় ইংরেজী শিক্ষক পদে বিএসসি পাশ শিক্ষককে নিয়োগ দেওয়ার পায়তারা করছে বলে ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মহিলা সদস্য হাবিবা খাতুন।

অভিযোগ সূত্রে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক তার নিজ স্বার্থ হাসিলের অংশ হিসেবে বিএসসি পাশ করা ভাতিজাকে নিয়োগ দেওয়ার জন্য ম্যানেজিং কমিটির সভাপতি মুনসুর আলীকে ম্যানেজ করে অন্য ম্যানেজিং কমিটির সদস্যদের অগোচরে এবং জাল রেজুলেশন করে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন।

অভিযোগে আরো বলা হয় ঐ বিদ্যালয়ে একাধিক বিএসসি পাশ করা শিক্ষক আছে, নেই শুধু ইংরেজী শিক্ষক, এ কারণে অন্য ম্যানেজিং কমিটির সদস্যরা এ নিয়োগের বিরোধীতা করে বিদ্যালয়ের স্বার্থে। কিন্তু বিরোধীতা মানতে নারাজ প্রধান শিক্ষক, তাই তিনি গোপনে এ নিয়োগ দেওয়ার পায়তারা করছেন।

ম্যানেজিং কমিটির মহিলা সদস্য জানান, আমার অভিযোগ প্রতিষ্ঠানের স্বার্থে। ইংরেজী শিক্ষক ইংরেজী বিষয়ে পাশ করা শিক্ষক নিয়োগ করতে হবে, অন্য কোন বিষয়ে পাশ করা শিক্ষক মানা হবে না। এ বিষয়ে প্রধান শিক্ষক আব্দুল মালেক বলেন, এ অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা ষড়যন্ত্র মাত্র। প্রার্থী যেই হোক না কেনো, যোগ্য বিবেচিত হলে তাকে অবশ্যই নিয়োগ দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View