Mountain View

নাসিরনগরের ইউএনও প্রত্যাহার

প্রকাশিতঃ নভেম্বর ৬, ২০১৬ at ৬:১১ অপরাহ্ণ

uno

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনায় উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী মোয়াজ্জেম আহমদকে প্রত্যাহার করা হয়েছে।  রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ব্রাহ্মণবাড়িয়ার এই ইউএনওকে প্রত্যাহারের আদেশ জারি করা হয়েছে। আদেশে এই কর্মকর্তাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার একটি বিষয়কে কেন্দ্র করে গত রোববার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। এর চার দিন পর গত বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর আসনের সাংসদ ছায়েদুল হক ঘটনাস্থল পরিদর্শনের পর দাবি করেন, সব স্বাভাবিক আছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে, এ সময় মন্ত্রী হিন্দুদের ‘মালাউন’ বলে গালি দিয়েছেন। বিষয়টি নিয়ে এ সময়ের এই শক্তিশালী মাধ্যমে ব্যাপক প্রতিবাদ শুরু হয়।

তবে ঘটনার এক সপ্তাহ পর আজ রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ডাকবালোয় আয়োজিত সংবাদ সম্মেলনে মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ছায়েদুল হক বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তাণ্ডবের পর হিন্দুদের আমি ‘মালাউনের বাচ্চা’ বলিনি। এটা সম্পূর্ণ মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত। আমি এ ধরনের কথা বলেছি, কেউ প্রমাণ করতে পারলে মন্ত্রিত্ব ছেড়ে দেব।’

এদিকে জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত প্রতিবেদন বলছে, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ছিল সুপরিকল্পিত।  গত রোববারের এ ঘটনার রেশ না কাটতেই গত শুক্রবার আবারও নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ সম্পর্কিত আরও

Mountain View