Mountain View

পাকিস্তানি শিল্পীদের ভারতে আসা নিয়ে বোমা ফাটালেন এই পাক লেখক

প্রকাশিতঃ নভেম্বর ৬, ২০১৬ at ১১:২৯ পূর্বাহ্ণ

20161106112143
বিনোদন ডেস্ক : পাকিস্তানের কোনও শিল্পীই দেশটির গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সম্মতিও ছাড়পত্র না নিয়ে ভারতে আসেন না বলে মন্তব্য করেছেন পাকিস্তানি বংশদ্ভুত কানাডিয়ান লেখক তারেক ফাতাহ।

ভারত অধিকৃত কাশ্মীরের উরির ঘটনার পরিপ্রেক্ষিতে এ দেশে পাকিস্তানি কলাকুশলীদের আসা নিষিদ্ধ করার দাবি উঠেছে। তারেক বলেছেন, আইএসআইয়ের সবুজ সঙ্কেত ছাড়া কেউই এ দেশে আসেন না। তাহলে কেন ওদের হয়ে মুখ খুলছেন কেউ কেউ?

কাদের বোকা বানাচ্ছেন তাঁরা? সেই সঙ্গে ভারতের পাকিস্তানের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করার পক্ষেও সওয়াল করেন তিনি। বলেন, যে পাকিস্তান তার অঙ্গচ্ছেদ করেছে, তার সঙ্গে সম্পর্ক রাখার কোনও প্রয়োজনই নেই ভারতের। এখানে ইন্ডিয়া আইডিয়াজ কনক্লেভ, ২০১৬-র অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বলেন, যেদিন আপনাদের বুক চিতিয়ে এটা বলার সাহস হবে যে, তোমাদের সঙ্গে আমরা কথা বলতে চাই না, বাণিজ্যিক লেনদেন চাই না, তোমাদের সিমেন্ট, তোমাদের সঙ্গে ‘আমন কি আশা’, কিছুই চাই না, সেদিনই উচিত শিক্ষা পাবে পাকিস্তান। ফাতাহ-র কথায় আসে সিন্ধুর জলবন্টন প্রসঙ্গও।

তিনি বলেন, সম্পর্ক না থাকলে সিন্ধুর জল দেওয়ার প্রশ্নও ওঠে না। ওরা যাক না আন্তর্জাতিক আদালতে। সেখানে প্রয়োজনে ভারত বলবে, একটা অপরাধীর সঙ্গে আমরা লড়ছি। এক পদ, এক পেনসন (ওআরওপি) ইস্যুতে রাহুল গাঁধীর কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে কাঠগড়ায় তোলারও তীব্র সমালোচনা করেন তিনি। বলেন, আগে যুদ্ধের ময়দানে গিয়ে লড়াই করুন রাহুল, তারপর কথা বলুন!

–এবিপি আনন্দ।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।