প্রেসিডেন্ট নির্বাচনের ভবিষ্যদ্বানী করলো বানর

প্রকাশিতঃ নভেম্বর ৬, ২০১৬ at ৬:১৫ অপরাহ্ণ

election

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র দুই দিন বাকি। কে হবেন দেশটির পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন সে সম্পর্কে আগেভাগেই আঁচ করে নিতে জল্পনা-কল্পনার শেষ নেই মানুষের মাঝে। এরই মধ্যে হয়েছে অনেক জরিপ, অনেক ভবিষ্যদ্বানী। কিন্তু সম্প্রতি চীনের একটি বানর ভবিষ্যদ্বানী করেছে কে হবে যুক্তরাষ্ট্রের পরবর্তী  প্রেসিডেন্ট।

চীনের হুনান প্রদেশের শিয়ানহু ইকোলজিক্যাল ট্যুরিজম পার্কের ওই বানরের নাম গেদা। অনেক ভবিষ্যদ্বানী ফলে যাওয়ার কারণে অনেকেই বানরটিকে বলেন, ভবিষ্যদ্বানী প্রদানকারীদের রাজা। তার ফলে যাওয়া ভবিষ্যদ্বানীগুলোর মধ্যে রয়েছে ইউরোপের বিভিন্ন ফুটবল ম্যাচের ফলাফল পূর্বেই বলে দেওয়া।

সম্প্রতি তিনি দিয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভবিষ্যদ্বানী। হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের কাগজের প্রতিকৃতির পাশের কলা বেঁছে নিয়ে সে ভবিষ্যদ্বানী করেছে। বৃহস্পতিবার পার্কের কর্মকর্তারা বলেছেন, বানরটিকে হিলারি ও ট্রাম্পের প্রতিকৃতির পাশে রাখার পর সে ডোনাল্ড ট্রাম্পকে বেঁছে নিয়েছেন।

পার্ক কর্মকর্তারা বলেছেন, অপেক্ষা না করেই বানরটি ট্রাম্পের প্রতিকৃতিটি বেঁছে নেয় এবং তার ঠোঁটে চুমু খায়। পাঁচ বছর বয়সী গেদা ২০১৬ সালের ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালের দুইদিন আগে ভবিষ্যদ্বানী করেছিলো যে ওই ম্যাচে পর্তুগাল জয়লাভ করবে। জুলাইতে করা ওই ভবিষ্যদ্বানী সঠিক হয়।

এ সম্পর্কিত আরও