Mountain View

ইংলিশ ক্রিকেটাররা এখনো ভুলতে পারছেন না মিরাজকে, দেখুন এবার কি হয়েছে

প্রকাশিতঃ নভেম্বর ৭, ২০১৬ at ৮:৪১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: এখনো বিশ্বজুড়ে মিরাজ বন্দনা চলছে। বিশেষ করে ইংলিশ ক্রিকেটাররা এখনো ভুলতে পারছেন না এই বোলারকে।

বাংলাদেশ সফরে যেভাবে এই তরুণের কাছে কুক-রুটরা নাকানি-চুবানি খাইয়েছে তাতে তাকে এত সহজে ভোলার কথাও নয় ইংলিশ ব্যাটসম্যানদের।

তবে কুকদের বিষয়টি ইতিবাচকভাবেই দেখার পরামর্শ দিয়েছেন ইংলিশ সাবেক কিংবদন্তী জিওফ্রে বয়কট। বর্ষীয়ান এই ক্রিকেটার মনে করেন, ভারত সিরিজটা সহজ হবে ইংল্যান্ডের জন্য। কারণ বাংলাদেশে তারা মিরাজকে খেলে এসেছে।

তরুণ এই  স্পিনারকে খেলার ফলে অশ্বিন-জাদেজাদের মোকাবেলা করাটা কুকদের জন্য সহজ হবে বলে আশা করছেন বয়কট। সাবেক এই ব্যাটসম্যান মনে করেন নিজ কন্ডিশনে ভারতই সেরা।

তবে সিরিজে কুকরা দারুণ লড়াই করবে বলে মনে করেন বয়কট। কারণ বাংলাদেশের কন্ডিশন তাদের ভারতে ভালো খেলার অনুপ্রেরণা যোগাবে।

তিনি বলেন, ‘সবাই জানে সিরিজে ভারতই এগিয়ে। ইংল্যান্ডের কাছে হারতে হলে ভারতকে খুবই বাজে ক্রিকেট খেলতে হবে। তবে বাংলাদেশের কন্ডিশনে খেলাটা এই সিরিজে ইংল্যান্ডকে অনপ্রেরণা যোগাবে।’

তরুণ টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজের ভূয়সী প্রশংসা করেন বয়কট। তিনি বলেন,’বাংলাদেশ দারুণ একটা বোলার পেয়েছে। সে যদি এভাবেই বিস্মিত করতে থাকে, সেটা ক্রিকেটের জন্যই দারুণ ব্যাপার হবে।’

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের না থাকাটা ইংল্যান্ডের জন্য সহায়ক হবে বলে মনে করেন বয়কট। বিসিরি ধারাভাষ্যকার হিসেবে এই মূহূর্তে ভারতে রয়েছেন ইংল্যান্ডের কিংবদন্তী এই ক্রিকেটার।

এ সম্পর্কিত আরও