Mountain View

নিজের ৫০ শতাংশ সামর্থ্য দিয়ে বল করছে মুস্তাফিজ

প্রকাশিতঃ নভেম্বর ৭, ২০১৬ at ৫:৩২ অপরাহ্ণ

images

ইংল্যান্ড সিরিজে পেসাররা তেমন কিছু করার সুযোগই পাননি। নিউ জিল্যান্ডে পরের সিরিজে তাদেরই রাখতে হবে বড় ভূমিকা। সেখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন মুস্তাফিজুর রহমান। তবে চোট থেকে সেরে ওঠার পথে থাকা এই তরুণকে নিয়ে সাবধানী বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা মুস্তাফিজ আছেন নিউ জিল্যান্ড সফরের আগে প্রস্তুতি ক্যাম্পের দলে। ওয়ালশ জানিয়েছেন, বাঁহাতি পেসারকে দেখে তার মনে হয়েছে সব কিছু ঠিক আছে।

“সে এই নিয়ে তিন দিন বোলিং করলো। কাঁধে এখনও কিছুটা জড়তা আছে। তবে এটা তেমন কিছু নয়। এখন সে ৫০ শতাংশ দিয়ে বোলিং করছে। তার জন্য প্রতিটি দিন এখন গুরুত্বপূর্ণ। সে বেশ ভালোভাবে ফিরছে আর উন্নতি করার মধ্যে থাকবে।”

“আজ প্রথম তার সঙ্গে কাজ করলাম। খুব ভালো দিন গেছে। আরও কিছু দিন বোলিংটা দেখতে হবে। আগামীকালসহ আরও দুদিন দেখার পর হয়তো তার অবস্থাটা আমি আরেকটু ভালোভাবে বলতে পারব। তবে তার স্ট্যামিনা বেশ ভাল।”

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খানের বিশ্বাস, নিউ জিল্যান্ড সফরে পাওয়া যাবে মুস্তাফিজ। ওয়ালশ জানান, প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার আগে এই তরুণকে সেরা অবস্থানে দেখতে চান তিনি।

“সে খেলবে কি না আমি এখন পর্যন্ত নিশ্চিত করে বলতে পারছি না। তার উন্নতি দেখে আমি খুশি।”

বাংলাদেশ দলে মুস্তাফিজের গুরুত্ব কতটা জানেন ওয়ালশ। তাই বোলিং কোচের পূর্ণ মনোযোগ শিষ্যর পুরোপুরি ফিট হয়ে উঠার দিকে।

“সে স্পেশাল একজন বোলার। এখন তার খেলায় ফিরে আসা জরুরি, সে জন্য পুনর্বাসন প্রক্রিয়া চলছে। ফিজিও কাজ করছেন। মুস্তাফিজ নিজেকে পুরোপুরি ফিরে পাওয়ার পর তাকে নিয়ে ভালোভাবে কাজ করার সুযোগ হবে।”

গত জুলাইয়ে ইংল্যান্ডে সাসেক্সের হয়ে খেলতে গিয়ে চোট পান মুস্তাফিজ। লন্ডনে গত ১১ অগাস্ট অস্ত্রোপচার হয় তার বাঁ কাধে। দেশে ফিরে কয়েক দিনের বিশ্রামের পর শুরু হয় কয়েক ধাপের পুনর্বাসন।

এ সম্পর্কিত আরও