পিছিয়ে পড়েও মেসি,সুয়ারেজে বার্সার জয়

প্রকাশিতঃ নভেম্বর ৭, ২০১৬ at ১১:৪৮ পূর্বাহ্ণ

barcelona-bg20161107075419

পিছিয়ে পড়লেও লিওনেল মেসির দুর্দান্ত পারফর্ম আর লুইস সুয়ারেজের জয়সূচক গোলে সেভিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের জয়টি ২-১ গোলের।

বার্সার হয়ে মেসি-সুয়ারেজ গোল করলেও প্রথম গোলটি করে স্বাগতিক সেভিয়া। দলের হয়ে লিড নেওয়া গোলটি করেন ভিতোলো। গোল না পেলেও বাঁদিকে দারুণ খেলেছেন বার্সার ব্রাজিলিয়ান তারকা নেইমার।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে কাতালানরা। ১৫ মিনিটের মাথায় লিড নেওয়া গোলটি করেন স্বাগতিক তারকা ভিতোলো। ১-০তে পিছিয়ে পড়া বার্সা অবশ্য তার আগেই গোলের খাতা খুলতে পারতো। তৃতীয় মিনিটে মেসির থেকে বল পান নেইমার। ব্রাজিল তারকার পা ঘরে বল চলে যায় সুয়ারেজের পায়ে। তবে, উরুগুয়ে তারকার জোরালো শট রুখে দেন স্বাগতিক গোলরক্ষক সার্জিও রিকো।

শুরুর ধাক্কা সামলে বার্সা নিজেদের গুছিয়ে নিয়ে খেলা শুরু করে। আতিথ্য নেওয়া মেসি-নেইমার-সুয়ারেজের আক্রমণ সামলাতে ব্যস্ত ছিলেন সেভিয়ার ডিফেন্ডাররা। ম্যাচের
৪৩তম মিনিটে আর্জেন্টাইন অধিনায়ক মেসি দলকে সমতায় ফেরান। নেইমারের দারুণ এক পাসকে কাজে লাগিয়ে ম্যাচের স্কোর ১-১ করেন তিনি। সেভিয়ার বিপক্ষে সব ধরনের প্রতিযোগিতায় এটি মেসির ২৭তম গোল।

আর এই গোলের মধ্যদিয়ে মেসি আরও একটি মাইলফলক ছুঁয়েছেন। আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক ম্যাচ মিলিয়ে বার্সার হয়ে এটি তার পাঁচশতম গোল।

১-১ গোলের সমতায় প্রথমার্ধের খেলা শেষ হয়। বিরতির পর আবারো জ্বলে উঠেন মেসি। খেলার ৬১তম মিনিটের মাথায় মেসির দারুণ পাসকে কাজে লাগিয়ে দলের দ্বিতীয় ও জয়সূচক গোলটি করেন সুয়ারেজ। সেভিয়ার গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান উরুগুয়ের স্ট্রাইকার (২-১)।

ম্যাচের বাকি সময়ে স্বাগতিকরা আর কোনো গোল করতে পারেনি। বার্সার আরও কয়েকটি প্রচেষ্টা ব্যর্থ হলে এই স্কোরে জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।

এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে বার্সা। আগের ম্যাচে লেগানেসকে ৩-০ গোলে হারিয়ে সর্বোচ্চ ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে ১১ ম্যাচ খেলা রিয়াল। সমান ম্যাচে বার্সার সংগ্রহ ২৫, অবস্থান দুইয়ে। ১১ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে ভিয়ারিয়াল। আর অ্যাতলেতিকো মাদ্রিদ ২১ পয়েন্ট নিয়ে চার নম্বরে। ম্যাচ হারায় ২১ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে সেভিয়া।

এ সম্পর্কিত আরও