Mountain View

ঢাকার একাদশ নিয়ে বিপাকে পরেছেন সাকিব

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৬ at ১২:২৬ অপরাহ্ণ

abp-n2-2015-12-07আগামীকাল থেকে নতুন করে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চুতর্থ আসর। উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স লড়বে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে। দিনের দ্বিতীয় ম্যাচে সাকিব আল হাসানের ঢাকা ডাইনামাইটস খেলবে মুশফিকুর রহিমের বরিশাল বুলসের বিপক্ষে। কিন্তু প্রথম ম্যাচের একাদশ গড়া নিয়ে বিপাকে সাকিব।

একাদশ গঠন নিয়ে বিপাকে পড়ার কারণ সাকিবের দলে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো। এছাড়া আছেন সানজামুল ইসলাম, আলাউদ্দিন বাবু, তানভীর হায়দার, সোহরাওয়ার্দী শুভ, মেহেদী মারুফ, মোহাম্মদ শহীদ ও ইরফান শুক্কুর, সেকুগে প্রসন্ন, রবি বোপারা, উসামা মির, এভিন লুইস ও ওয়েন পারনেলের মত খেলোয়াড়রা। তাই এবার ঢাকা ডায়নামাইটসের প্রথম একাদশ গড়াটা বেশ কষ্টসাধ্যই হবে কোচ-অধিনায়কের। কিন্তু তারপরও কাজটা কঠিন হবে না বলে মনে করেন দলের অধিনায়ক সাকিব আল হাসান।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট দলের একাডেমি মাঠে সাকিব বলেন, ‘আমাদের ব্যাকআপ খেলোয়াড় ভালো আছে। যারা আমাদের দলে আছে সবাই খেলার মতো। এখন আমাদের খুঁজে বের করতে হবে, কারা প্রথমে খেলবে। যদি কেউ ইনজুরিতে পড়ে তখন কাকে দিয়ে সে জায়গাটা পূরণ করবো। বিদেশি কেউ ইনজুরিতে পড়লেও আমাদের সে রকম ব্যাকআপ খেলোয়াড় আছে। আমার কাছে মনে হয় না এটা খুব বেশি একটা সমস্যা হবে।’

প্রথম দিন থেকেই বৃষ্টি হওয়ায় এবার তিন দিনের খেলা স্থগিত করে নতুন সূচিতে মঙ্গলবার নতুন করে শুরু হবে এ আসর। আর সূচি পরিবর্তনের কারণে প্রথম দিনেই মাঠে নামছে ঢাকা ডাইনামাইটস-বরিশাল বুলস। আর এ ম্যাচে জিততে মরিয়া সাকিব। প্রথম ম্যাচ সব সময়ই আলাদা একটা গুরুত্ব থাকে। ভালো একটা ফলাফল নিয়ে বের হতে পারলে তখন অনেক আত্মবিশ্বাস চলে আসে। আমরা এখন সে দিকটায় ফোকাস করছি বলেন- সাকিব।

তবে বৃষ্টির কারণে বিপিএলের মাঝের বিরতি গুলো আর পাওয়া যাচ্ছে না। কারণ এ বিরতিতেই স্থগিত ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। বাধ্য হয়েই ব্যাপার মেনে নিয়েছেন সাকিব, ‘বিরতি থাকলে ভালোই হতো। এখন তো প্রকৃতির উপরে কারোই হাত নাই। বিরতি যেহেতু নাই আমাদেরকে এখন ওইভাবেই প্রস্তুতি নিতে হবে, ওভাবেই খেলতে হবে। তবে একদিক থেকে ভালো হতো যদি বিশ্রামের দিনগুলো থাকতো।’

এ সম্পর্কিত আরও