নোবিপ্রবিতে ব্র্যাকের উদ্যোগে ইয়ুথ ফোরাম অনুষ্ঠিত

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৬ at ১১:৪০ অপরাহ্ণ

আজ ৮ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ‘ইয়ুথ ফোরাম’শীর্ষক বাংলাদেশের উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সেমিনার রুমে কোপেনহেগেন কনসেনসাস সেন্টার ও ব্র্যাকের গবেষণা ও মূল্যায়ন বিভাগের যৌথ উদ্যোগে বাংলাদেশ প্রায়োরিটিজ প্রজেক্টের অংশ হিসেবে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।full_70361602_1478621516

সভায় বাংলাদেশের কোন কোন ক্ষেত্রে বিনিয়োগ বাড়ালে ভবিষ্যতে কেমন সফলতা আসবে তার উপর গুরুত্বারোপ করা হয়। এ ক্ষেত্রে ভূমির রেকর্ড ডিজিটালকরণ, কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধি, শিক্ষাসহ মোট ২৫টি বিষয়কে গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও কোন কোন ক্ষেত্রে কেমন ব্যয় করলে অথবা কিভাবে ব্যয় করলে তার সফলতা কী হবে তা তুলে ধরা হয়। এ সময় শিক্ষার্থীরাও তাদের পছন্দ অনুযায়ী বিষয়ের অগ্রাধিকার তুলে ধরেন। পরে একটি মুক্ত আলোচনায় শিক্ষার্থীরা তাদের অগ্রাধিকারের পক্ষে-বিপক্ষে যুক্তি তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক মোঃ শিবলুর রাহমান ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির শিক্ষক মোঃ অহিদুর রহমান, ব্র্যাকের গবেষণা বিভাগের গবেষক শহিদুল ইসলাম ও তরিকুল ইসলাম।

এ সম্পর্কিত আরও