Mountain View

মাশরাফিকে হারিয়ে দারুণ খুশি তামিম

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৬ at ৭:২৫ অপরাহ্ণ

tamim-mash

মাশরাফি বিন মর্তুজার সঙ্গে তামিম ইকবালের দারুণ সখ্যতা। দুষ্টুমি-খুঁনসুটি লেগেই থাকে তাদের মাঝে। থাকে চ্যালেঞ্জও। এ দু’জন একে অন্যকে চ্যালেঞ্জ জানাতে বেশি ভালোবাসেন।

বিপিএলের প্রথম ম্যাচে ছায়া হয়ে ছিল তেমনই কোনো চ্যালেঞ্জ। এবারের চ্যালেঞ্জে জয়ী তামিম ইকবাল। মঙ্গলবার (৮ নভেম্বর) চতুর্থ আসরের উদ্বোধনী ম্যাচে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ২৯ রানে হারিয়ে শুভ সূচনা করেছে তামিমের চিটাগাং ভাইকিংস।

বিপিএলের গত আসরে দুই বারই কুমিল্লার কাছে হেরেছিল চিটাগাং। এবার পাল্টা জবাব দিতে পেরেছে দলটি। তবে কুমিল্লাকে হারানোয় তামিম যত না খুশি তার চেয়ে খুশি মাশরাফিকে হারাতে পেরে।

জয়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম ইকবাল জানালেন এমন কথাই, ‘আমি কুমিল্লাকে হারাতে পেরে না, মাশরাফিকে হারাতে পেরে খুশি। কারণ আমার আর ওনার সম্পর্ক সবাই জানেন খুবই ভালো। তো আজ রাতটা খুব ভালো যাবে।’

মাশরাফিকে হারিয়ে তৃপ্ত তামিম আসরের প্রথম ম্যাচ জয়কে বেশ গুরুত্বপূর্ণ হিসেবেই দেখছেন, ‘আজ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা ম্যাচ ছিল। আমরা খুবই ভালো শুরু করেছি। যে পরিকল্পনায় আছি বা যে জিনিসগুলো আমরা অনুশীলন করছি তা হয়েছে। কোচ যা চেয়েছিল আমাদের দলের প্রত্যেকেই মোটামুটি তার অনেকটাই পূরণ করতে পেরেছে।’

শের-ই-বাংলা স্টেডিয়ামে চিটাগাংয়ের দেয়া ১৬২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে কুমিল্লা। তামিমের অর্ধশতকে (৫৪) ৩ উইকেটে ১৬১ রানের লড়াকু পুঁজি গড়ে চিটাগাং। কুমিল্লার ব্যাটিং ব্যর্থতার দিনে ওই রানই জয়ের জন্য যথেষ্ট হয়ে দাঁড়ায় মোহাম্মদ নবী একাই ৪ উইকেট তুলে নিলে।

এ সম্পর্কিত আরও

Mountain View