ঢাকা : ২৪ জুলাই, ২০১৭, সোমবার, ৬:৪০ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সিউলে স্যামসাংয়ের সদর দপ্তরে তল্লাশি

ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দক্ষিণ কোরিয়ার সরকারকে প্রভাবিত করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দেশটির রাজধানী সিউলে স্যামসাংয়ের সদর দপ্তর তল্লাশি করেন দেশটির আইনিজীবীরা।full_1046187584_1478622275

সিএনএন জানিয়েছে, প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, প্রেসিডেন্ট পার্ক জিউন-হাই আর তার ঘনিষ্ঠ বন্ধু চই সুন-সিল এর সঙ্গে স্যামসাংয়ের সম্ভাব্য সংযোগ তদন্ত করছে তারা। প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, তিনি তার বন্ধু চই কোনো সরকারি পদে না থাকা সত্ত্বেও তার সঙ্গে গোপনীয় নথি আর সব বক্তৃতা শেয়ার করতেন।

দক্ষিণ কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা ইয়নহাপ তাদের প্রতিবেদনে জানিয়েছে, চই-এর মালিকানাধীন স্যামসাং কী অবৈধভাবে ৩০ লাখের বেশি ডলার অনুদান দিয়েছে কিনা তা খতিয়ে দেখছে প্রসিকিউটর।

স্থানীয় গণমাধ্যম ও বিরোধী দলের দাবি তিনি পার্কের সঙ্গে সম্পর্ক ব্যবহার করে তার তহবিলে কয়েক লাখ ডলার অনুদান সংগ্রহ করেছেন। দেশটির অন্যতম বৃহৎ প্রতিষ্ঠান স্যামসাংও অনুদানদাতাদের মধ্যে অন্যতম।

স্যামসাং এবং প্রসিকিউটর অফিস থেকে এই অভিযোগের বিষয়ে কোনোরকম মন্তব্য করা হয়নি।

এ সম্পর্কিত আরও

আপনার-মন্তব্য