Mountain View

হারের পর যা বললেন মাশরাফি

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৬ at ১০:৪৮ অপরাহ্ণ

rtjuty

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চতুর্থ আসরের প্রথম ম্যাচে তামিম ইকবালের চিটাগং ভাইকিংসের কাছে ২৯ রানে গত আসরের চ্যাম্পিয়ন দল মাশরাফি বিন মর্তূজার কুমিল্লা ভিক্টোরিয়ানস।

এদিকে ম্যাচের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কুমিল্লার অধিনায়ক মাশরাফি। কিন্তু মাশরাফির সিদ্ধান্তের প্রতিদান দিতে পারেননি তার বোলাররা।

এমনকি ম্যাচের শুরুতেই হার্ড হিটিং ব্যাটসম্যান ডোয়াইন স্মিথের ক্যাচও ফেলেছেন নাহিদুল ইসলাম। পরবর্তীতে তামিম ইকবালের অর্ধশতক এবং শোয়েব মালিকের ৪২ রানের উপর করে ৩ উইকেটে ১৬১ রান করে চিটাগং।

জবাবে ব্যাট করতে নেমে নাজমুল ইসলাম শান্ত ছাড়া কুমিল্লার কোন ব্যাটসম্যানই ক্রিজে টিকে থাকতে পারেননি। আফগান স্পিনার মোহাম্মাদ নবির ৪ উইকেট শিকারে জয়ের পথটা সহজ হয়ে যায় তামিম বাহিনীর।
শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৩২ রান তুলতে সক্ষম হয় কুমিল্লা। ২৯ রানের জয় পায় তামিম ইকবালের চিটাগং ভাইকিংস।

এদিকে ম্যাচে পরাজয়ের জন্য দ্রুত উইকেট হারানোকেই দায়ী করলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক মাশরাফি বিন মর্তূজা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘শক্তিশালী ব্যাটিং লাইন আপ থাকার ফলেও দ্রুত উইকেট হারিয়েছি আমরা। ম্যাচের প্রথম ছয় ওভারে টপ অর্ডার ব্যাটসম্যানরা ফিরে যাওয়ায় আমরা ঘুরে দাঁড়াতে পারিনি।’

এদিকে ৩৩ বছর বয়সী এই অধিনায়ক বিশ্বাস করেন ভুল শুধরে ঘুরে দাঁড়াবে তার দল এবং তিনি আত্মবিশ্বাসী। তিনি জানান, ‘এই ম্যাচের ভুলগুলো শুধরাতে পারলেই আমরা ঘুড়ে দাঁড়াবো।’

অন্যদিকে বিপিএল ক্যারিয়ারে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে অর্ধশতক হাঁকিয়েছেন ব্যাটসম্যান নাজমুল ইসলাম শান্ত।

আর অধিনায়ক মাশরাফি এই তরুনের প্রশংসা করতে ভুললেন না ম্যাচ শেষে। তিনি বলেন, ‘শান্ত খুব ভালো ব্যাটিং করেছে। এমনকি ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ব্যাট হাতে সফল ছিলেন তিনি। তবে সিনিয়রদের সামনে থেকে নেতৃত্ব দিতে হবে।’

এ সম্পর্কিত আরও