Mountain View

পুলিশকে ঘুষ দেয়ায় মেডিকেল কর্মকর্তা গ্রেফতার

প্রকাশিতঃ নভেম্বর ৯, ২০১৬ at ৭:২৩ অপরাহ্ণ

গাজীপুরে নতুন ভবনের নকশা অনুমোদনে ছাড়পত্রের জন্য ট্রাফিক পুলিশকে ঘুষ দেয়ার সময় এক মেডিকেল কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার আটক মিসবাহুল হক মিন্টু (৩৬) সাহাব উদ্দিন মেডিকেল কলেজের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা।
গাজীপুরের ট্রাফিক বিভাগের সিনিয়ন সহকারী পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন জানান, গুলাশনের শাহাবুদ্দিন মেডিকেল কলেজ কর্তৃপক্ষ গাজীপুর মহানগরের ভোগড়া বাইপাস সড়ক এলাকায় ওই প্রতিষ্ঠানের একটি শাখা স্থাপন ও বাণিজ্যিক কমপ্লেক্স স্থাপনের উদ্যোগ নেয়।
সড়ক-মহাসড়কের পাশে এধরণের প্রতিষ্ঠান স্থাপনের ক্ষেত্রে রাজউকের ইমারত স্থাপনের প্ল্যান অনুমোদনসহ বিল্ডিং কোডের বিভিন্ন বিষয় ছাড়াও ভবন চত্বরে পার্কিং স্পেস ঠিক আছে কিনা তার জন্য ট্রাফিক বিভাগের ক্লিয়ারেন্স নিতে হয়। এরজন্য প্রায় এক বছর আগে পুলিশ সুপারের কাছে আবেদন করে মেডিকেল কর্তৃপক্ষ। কিন্তু পার্কিং স্পেস পর্যাপ্ত না হওয়ায় পুলিশ বিভাগ ট্রাফিক ক্লিয়ারেন্স দেয়নি। পরবর্তীতে ওই প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করে আবার ট্রাফিক ক্লিয়ারেন্সের জন্য একাধিকবার আবেদন করে মেডিকেল কর্তৃপক্ষ। কিন্তু তাতেও পার্কিং স্পেসের পরিমান সঠিক না থাকায় পুলিশ ক্লিয়ারেন্স দেয়নি। সপ্তাহখানেক আগে ওই প্রশাসনিক কর্মকর্তা নকশাসহ প্রতিষ্ঠানের নিজস্ব একটি খামে ১০ হাজার টাকা এএসপি কার্যালয়ের অফিস সহকারীর কাছে রেখে আসেন। পরে ওই প্রশাসনিক কর্মকর্তাকে খবর পাঠালে বুধবার সকাল ১০টার দিকে তিনি ট্রাফিকের  জেলা কার্যালয়ে আসেন। সেখান থেকে তাকে আটক করে জয়দবেপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। জয়দেবপুর থানা পুলিশের এসআই ফিরোজ উদ্দিন জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে।
এ ব্যাপারে সাহাব উদ্দিন মেডিকেল কলেজের চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন জানান, নকশা অনুমোদনের জন্য বেশ কয়েকবার ট্রাফিকের কার্যালয়ে আবেদন পাঠানো হয়েছে। নকশায় যতবার সমস্যা ছিল ততবারই সংশোধন করে পাঠানো হয়েছে। কিন্তু টাকা বা উৎকোচের বিষয়টি তার জানা  নেই।

এ সম্পর্কিত আরও

Mountain View