Mountain View

টি-২০তে প্রথম বাংলাদেশি হিসাবে রেকর্ড গড়লেন আরাফাত সানি

প্রকাশিতঃ নভেম্বর ১০, ২০১৬ at ৯:৪৪ অপরাহ্ণ

arafat-sani

বিপিএলের এবারের আসরে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচটি যেন শুরুই হয়েছিল রেকর্ডের ডালা সাজিয়ে। মাত্র ৪৪ রানে অলআউট হয়ে বিপিএলের সর্বনিম্ন স্কোরের রেকর্ড গড়ে খুলনা।

অন্যদিকে, ২.৪ ওভার বল করে কোন রান না দিয়েই ৩টি উইকেট তুলে নেন রংপুর স্পিনার আরাফাত সানি। যা টি-২০ ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সেরা ইকোনোমি রেট।

সংক্ষিপ্ত ফরমেটে সেরা ইকোনোমির রেকর্ডটি লংকান বোলার দিনুকা হেত্তিয়ারাচ্চির দখলে। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে ৫ বলে কোনো রান না দিয়ে তিন উইকেট নেওয়ার কীর্তি গড়েছিলেন হেত্তিয়ারাচ্চি।

আজ (বৃহস্পতিবার) ১০ নভেম্বর বিপিএলের পঞ্চম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে বল হাতে ইনিংসের তৃতীয় ওভারে আসেন আরাফাত সানি। নিজের বোলিং ভেলকিতে ওই ওভারটিতে সানি উইকেটশূণ্য থাকলেও পঞ্চম বলে সোহাগ গাজীর থ্রোতে রান আউট হন আব্দুল মজিদ (৬)।

সানি প্রথম উইকেটের দেখা পান নবম ওভারে। প্রথম বলেই ব্য আরিফুল হককে (৭) এলবিডব্লুর ফাঁদে ফেলেন। একই ওভারের পঞ্চম বলে জুনাইদ খানকে (০) সৌম্য সরকারের ক্যাচে পরিণত করেন। আর ১১তম ওভারে মোহাম্মদ আসগর (০) ক্লিন বোল্ড করে খুলনা ইনিংসের ইতি টানেন বাংলাদেশ দলের ত্রিশ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার।

এ সম্পর্কিত আরও

Mountain View