Mountain View

টেকনাফে জাবি শিক্ষার্থী লাঞ্চিত, ৫ বিজিবি সদস্য বহিষ্কার

প্রকাশিতঃ নভেম্বর ১০, ২০১৬ at ১০:৩৪ অপরাহ্ণ

কক্সবাজার জেলার সেন্টমার্ন্টিন উপজেলার টেকনাফে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধরের ঘটনায় বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)’র পাঁচ সদস্যকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৮ টায় টেকনাফে বিজিবির প্রতিনিধি দলের বৈঠক শেষে এ বহিষ্কারাদেশ দেয়া হয়।full_2120438408_1478793874

এদিকে টেকনাফে শিক্ষাসফরে যাওয়া শিক্ষার্থীদের উপর বিজিবির মারধরের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক সন্ধ্যা ৬.৫০ থেকে ৭.৩০ পর্যন্ত অবরোধ করে রাখে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। পরে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এবং প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহার মধ্যস্থতায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

টেকনাফে শিক্ষাসফরে যাওয়া পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জিতু জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের আয়োজনে গত ৬ তারিখ রাতে শতাধিক শিক্ষার্থী শিক্ষাসফরে সেন্টমার্টিন এবং টেকনাফে যায়। বৃহস্পতিবার বিকেলে সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করে তারা। টেকনাফ ঘুরে সন্ধ্যা ৬ টার দিকে জাহাজ থেকে নামার পর বিজিবি চেকপোস্টের কাছে স্থানীয় এক লোকের সাথে পদার্থবিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থীর সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে উপস্থিত সেখানে কয়েকজন বিজিবি সদস্যর সাথে তাদের বাকবিতণ্ডা হয়। বাকবিতণ্ডার একপর্যায়ে ৪-৫ জন বিজিবি সদস্য তাদের উপর ক্ষিপ্ত হয়ে বন্দুক এবং লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। মারধরের একপর্যায়ে কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরে তাদেরকে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নেয়া হয়।

এরপর স্থানীয় বিজিবির প্রতিনিধিদল বৈঠকে বসে। বৈঠক শেষে পাঁচজন বিজিবি সদস্যকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View