Mountain View

ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছে আইএস

প্রকাশিতঃ নভেম্বর ১১, ২০১৬ at ১১:৩৯ পূর্বাহ্ণ

 isযুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় বিতর্কিত ডোনাল্ড ট্রাম্পকে ‘অভিনন্দন’ জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। খবর দ্য গার্ডিয়ানের। আবদুল্লা আল-মুহাইসনি নামে সংগঠনটির সিরীয় এক শীর্ষ নেতা টুইটবার্তায় ট্রাম্পকে এ অভিনন্দন জানিয়েছেন। তিনি মনে করেন, ট্রাম্পের জয়ে মার্কিনিদের মধ্যে যে বিভেদ সৃষ্টি হয়েছে, তাতেই দেশটি ধ্বংস হয়ে যাবে।

আর শুধুমাত্র এ কারণেই ট্রাম্পের বিজয়ে আইএস খুশি বলে জানিয়েছেন মুহাইসনি। তিনি বলেন, ট্রাম্পের জয়ে সুন্নি মুসলিমরা বিজয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল। বৃহস্পতিবার টুইটবার্তায় আইএসের এ নেতা বলেন, নির্বাচনী প্রচারাভিযানে ট্রাম্পের মুসলিম বিদ্বেষী কথা-বার্তা বিশেষ করে মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে না দেয়ার আহ্বান সেখানকার ইসলাম ধর্মাবলম্বীদের প্রতিক্রিয়াশীল করে তুলবে। তার ভাষ্যে, প্রেসিডেন্ট পরিবর্তন হলেও মার্কিন নীতির তেমন পরিবর্তন হবে না। পবিবর্তন যা হবে তা হল, আগে ইসলাম ধ্বংসের জন্য তাদের লড়াই ছিল গোপনে।

এখন তা হবে প্রকাশ্যে। পশ্চিমাদের ইসলাম বিদ্বেষী চেহারা আরও স্পষ্ট হবে। মুহাইসনি আরও বলেন, ট্রাম্পের জয় যুক্তরাষ্ট্রে রক্তপাত ও বিশৃংখলার ক্ষেত্র তৈরি করেছে। তাদের মধ্যে বিভেদ আরও বাড়বে। আইএসের এই নেতাকে যুক্তরাষ্ট্র আল-কায়েদার অন্যতম সহযোগী বলে মনে করে।

এ সম্পর্কিত আরও

Mountain View