Mountain View

‘তিনি আমার প্রেসিডেন্ট নন’

প্রকাশিতঃ নভেম্বর ১১, ২০১৬ at ১২:৪৮ অপরাহ্ণ

donald-trump“সবাই একসঙ্গে একতাবদ্ধ হওয়া সময় এখন,” যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে জয়ী হওয়ার পর দেওয়া ভাষণে এ কথাই বলেছেন ডোনাল্ড ট্রাম্প।

বিবিসি বলছে, নির্বাচনে জয়ী হওয়ার পর নিউ ইয়র্কে কর্মী-সমর্থকদের উদ্দেশে ট্রাম্প বলেন, “আমি আমাদের ভূখণ্ডের প্রত্যেক নাগরিকের কাছে অঙ্গীকার করছি, আমি সকল আমেরিকানের প্রেসিডেন্ট হবো।”
কিন্তু তার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষের অনেকেই ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে প্রত্যাখ্যান করেছেন।

হ্যাশট্যাগ “#হিজনটমাইপ্রেসিডেন্ট”-এর মাধ্যমে অনেকেই প্রকাশ করেছেন নিজেদের উদ্বেগ-ক্ষোভ। কয়েক ঘণ্টার মধ্যেই এটি শেয়ার হয়েছে ১ লাখ ৮০ হাজারেরও বেশি বার।

ছদ্মনাম ‘রয়্যালটি ফ্রি’ নামের একটি অ্যাকাউন্ট থেকে হিলারি যেসব অঙ্গরাজ্যে জয়ী হয়েছেন সেই অঙ্গরাজ্যগুলোকে নীল রঙে চিহ্নিত করে দেওয়া মানচিত্রসহ #হিজনটমাইপ্রেসিডেন্ট”-হ্যাশট্যাগ ব্যবহার করে একজন লিখেছেন, “আমি যতদূর সম্ভব সচেতনভাবেই মনে করছি, এই ভূখণ্ডেই মুক্তি এবং স্বাধীনতা, এটাই সত্যিকার অর্থে ইউএসএ। ট্রাম্পের জয় পাওয়া অঙ্গরাজ্যগুলোকে যুক্তরাষ্ট্রের এই মানচিত্র থেকে মুছে দেওয়া হয়েছে।

#হিজনটমাইপ্রেসিডেন্ট”-হ্যাশট্যাগ ব্যবহার করে একজন লিখেছেন, “আজ নয়, কাল নয়, কোনোদিনই না।”

ক্রিশ্চিয়ানে নামের একজন #হিজনটমাইপ্রেসিডেন্ট”-হ্যাশট্যাগ ব্যবহার করে একজন লিখেছেন, “ট্রাম্প আজ জয়ী হননি। ঘৃণা জয়ী হয়েছে, ভীতির জয় হয়েছে, বর্ণবাদের জয় হয়েছে, কুসংস্কারের জয় হয়েছে, সমকামিতায় ঘৃণার জয় হয়েছে।
আবার অনেকে হিলারির প্রতি এখনো তাদের সমর্থন অব্যাহত রেখেছেন। “#স্টিলউইথহার”-হ্যাশট্যাগ ব্যবহার করে তারা তাদের অনুভূতি প্রকাশ করেছেন।

এরিয়েল হাসু নামের একটি অ্যাকাউন্ট থেকে #স্টিলউইথহার”-হ্যাশট্যাগ ব্যবহার করে একজন লিখেছেন, “প্রিয় ট্রাম্প, আমি কখনোই আপনাকে সমর্থন করবো না। নাগরিকদের কখনোই তাদের নিজের দেশে অনিরাপদ বোধ করা উচিৎ নয়। ভালোবাসা সবসময়েই ট্রাম্পকে ঘৃণা করবে।

এ সম্পর্কিত আরও

Mountain View