নিউজিল্যান্ড সফর নিয়ে বাংলাদেশকে সতর্ক করে একি বললেন এলিয়ট

প্রকাশিতঃ নভেম্বর ১১, ২০১৬ at ৯:১২ অপরাহ্ণ

aliot

ডিসেম্বরের শেষে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হবে পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ। সেই সিরিজে নিউজিল্যান্ডের মাটিতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি ছাড়াও দুইটি টেস্ট খেলবে দু’দল।

তবে আসন্ন এই সিরিজটি বাংলাদেশের জন্য সহজ হবেনা এমনটাই দাবি করেন চলতি বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষে অবসর নেয়া কিউই অলরাউন্ডার গ্রান্ট এলিয়ট।

বর্তমানে বাংলাদেশ দল খুব ভালো ছন্দে আছে। তবে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের ছন্দপতন হতে পারে দাবি করেছেন সাবেক এই কিউই অলরাউন্ডার।

কারণ হিসেবে তিনি বলেন, নিউজিল্যান্ডের কন্ডিশন বাংলাদেশের কন্ডিশন থেকে সম্পূর্ণ আলাদা। পাশাপাশি নিউজিল্যান্ড দলে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির মতো পেসার আছে। তিনি বলেন,’ট্রেন্ট বোল্ট আর টিম সাউদি কিউই দলের সেরা পেসার। তাদের কথা মাথায় রেখেই সবুজ উইকেট করবে নিউজিল্যান্ড। যেখানে সুইং এবং বাউন্সের মোকাবেলা করতে হবে টাইগারদের।’

এছাড়াও নিউজিল্যান্ডের মাটিতে স্পিনাররা খুব কম সুবিধা পাবে বলেও ইঙ্গিত দেন এলিয়ট। তিনি বলেন,’উইকেট সবুজ হলে স্পিনাররা খুব বেশী সুবিধা পাবেনা। সেক্ষেত্রে সাকিব মিরাজদের উইকেট পেতে কষ্ট হবে।’

তবে বাংলাদেশ দলে অনেক ক্রিকেটার আছে যারা ম্যাচের মোর ঘুরিয়ে দিতে পারেন তাই তামিম-সাকিবদের হালকাভাবে নিবেনা কিউইরা। তিনি বলেন,’ কন্ডিশন আলাদা হলেও বাংলাদেশ দলে অনেক ক্রিকেটার আছে যারা সারা বিশ্বে খেলে।

তাদের জন্য কন্ডিশনের সাথে মানিয়ে নেয়াটা কঠিন হবেনা। তবে সফরটি এতো সহজ হবেনা আমি মনে করি যেমনটি আমাদের হয় বাংলাদেশে আসলে।

এ সম্পর্কিত আরও