Mountain View

আবারও রিয়াদের ম্যাজিক্যাল শেষ ওভারে জয় পেল খুলনা

প্রকাশিতঃ নভেম্বর ১২, ২০১৬ at ৮:২৯ অপরাহ্ণ

 mahmudullah-riyadবিডি টুয়েন্টিফোর টাইমস :  পর পর দুই ম্যাচে ম্যাজিক্যাল দুটি ওভার করে নিশ্চিত হারতে বসা দুটো ম্যাচ জেতালেন খুলনা টাইটানসের অধিনায়ক । মানতেই হবে মাহমুদ উল্লাহর হাতে যাদু আছে। রাজশাহী কিংসের বিপক্ষে সেদিন শেষ ওভারে ৪ বলে ৩ উইকেট নিয়ে ৩ রানে জিতিয়েছেন খুলনা টাইটান্সকে। এবারো শেষ ওভারেই তামিম ইকবালের চিটাগং ভাইকিংসের হাত থেকে জয়টা ছিনিয়ে নিলেন। এবারও ৫৫ বলে নিলেন ৩ উইকেট। শেষ ওভারে জেতার জন্য ৬ রান করতে পারলো না চিটাগং। টানা দ্বিতীয় ম্যাচ হারলো তারা মাহমুদ উল্লার অবিশ্বাস্য কীর্তিতে। আরেকটে রোমাঞ্চকর শেষ ওভারে ফল নির্ধারিত ম্যাচে মাত্র ৪ রানে জিতে উৎসবে মাতলো খুলনা।

মিরপুরে টস হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ১২৭ রান করেছিল খুলনা। মোহাম্মদ নবির এই ম্যাচে নায়ক হওয়ার কথা। ৩ উইকেট নিয়েছিলেন আগে। পর এই আফগান দলকে হারের মুখ থেকে জয়ের দরজায় নিলেন। কিন্তু শেষ বলে জিততে দরকার ছিল ৫ রান। নবি তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফিরলেন। ২৩ বলে তার দারুণ ৩৯ রানের ইনিংসটা শেষ হলো হারের হতাশায়।

খুলনা জানতো, বিতর্কে পড়া মিরপুরের উইকেটে বোলাররা চেপে ধরলে চিটাগংয়ের জন্য এই টার্গেটও কঠিন হবে। হচ্ছিলোও তাই। শফিউল ৪ উইকেট নিলেন। কেভন কুপার ২ উইকেট। ১৫.১ ওভারে ৬ উইকেটে ৭৮ রান চিটাগংয়ের। কিন্তু নবি ও চতুরঙ্গা ডি সিলভা (১৯) মিলে ৪৫ রানের জুটি গড়লেন। শেষ ওভারে আর ৬ রান তো করাই যায় সহজে।

কিন্তু ওই নাটকীয় ওভারের প্রথম বলে নবি ১ রান নিলেন। পরের বলে চতুরঙ্গা আউট। ওটা মাহমুদ উল্লাহর তৃতীয় ওভার। আগের ২ ওভারে ২৩ রান দিলেও উইকেট পাননি। কিন্তু এবার তার তৃতীয় বলে রাজ্জাক রান পেলেন না। পরের বলটি ফিল্ডারের হাতে তুলে দিয়ে ফিরলেন। নবি নিয়েছেন স্ট্রাইক। ২ বলে ৫ লাগে। কিন্তু ব্যাটে বলে হলো না। শেষ বলে নিরুপায় হয়ে মাহমুদ উল্লাহকে তুলে মেরে নবি আউট। মাহমুদ উল্লাহর হাতে তো যাদুই আছে!

প্রথম শ্রেনীর ক্রিকেটেও রিয়াদ ম্যাচে ১২ উইকেটও পেয়েছেন। ১০ উইকেটও পেয়েছেন একাধকবার। একবার তো পরপর ৪ বলে উইকেটও নিয়েছিলেন। একজন দূর্দান্ত অল রাউন্ডার হওয়ার সব রসদই আছে তার মাঝে। কিন্তু জাতীয় দলে মাশরাফি অধিনায়ক হওয়ার পর আর তাকে বল হাতে তেমনটা দেখা যায় নি! এবারের বিপিএলের পর হয়ত মাশরাফিও আস্থা পাবেন দরকারের সময়ে তাকে দিয়ে দু-একটি ম্যাজিক্যাল ওভার করাতে।

 

এ সম্পর্কিত আরও