Mountain View

আবারো মাহমুদুল্লাহর নৈপূণ্যে খুলনার নাটকীয় জয়

প্রকাশিতঃ নভেম্বর ১২, ২০১৬ at ৭:২৫ অপরাহ্ণ

mahamudullah

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদের বোলিং নৈপূণ্যে চিটাগং ভাইকিংসকে ৪ রানে হারিয়েছে খুলনা টাইটানস। খুলনার দেওয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৩ রানে গুটিয়ে যায় চিটাগং ভাইকিংস। ফলে দ্বিতীয় জয়ের দেখা পায় খুলনা টাইটানস।

এর আগে দিনের প্রথম খেলায় টস জিতে ফিল্ডিংয় করার সিদ্ধান্ত নেয় ভাইকিংস দলপতি। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে খুলনা।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল টাইটানস বাহিনী। দলের দুই ওপেনার রিকি উইসেলস ও হাসানুজ্জামান মিলে ৩ ওভারে তুলেছিলেন ৩৪ রান। কিন্তু এরপরই দ্রুত ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় খুলনা।

দলীয় চতুর্থ ওভারের প্রথম আর শেষ বলে হাসানুজামান (৮) ও শুভাগতকে (৩) ফিরিয়ে দেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী। ষষ্ঠ ওভারে উইসেলসকে বোল্ড করেন আব্দুর রাজ্জাক। ১৭ বলে ৪টি চারে ২৮ রান করেন উইসেলস।

খানিক বাদে চিটাগংয়ের অধিনায়ক তামিমের তালুবন্দি হন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ। তাসকিন আহমেদের বলে মাত্র ৬ রান করে ফিরেন তিনি।

পঞ্চম উইকেটে অলোক কাপালি ও নিকোলাস পুরাণ মিলে দলকে ৭৭ পর্যন্ত টেনে নিয়েছিলেন। তবে কাপালিকে ফিরিয়ে ২৫ রানের এ জুটি ভাঙেন মোহাম্মদ নবী। ২৩ রান করে তাসকিনের ক্যাচে পরিণত হন কাপালি।

চট্টগ্রামের পক্ষে মোহাম্মদ নবী নিয়েছেন ৩টি উইকেট। এছাড়াও তাসকিন ২টি ও রাজ্জাক নিয়েছেন ১টি উইকেট । এর আগে আজ শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর দুইটায় শুরু হয় খেলাটি।

লিগে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে একটি জয় আর একটি পরাজয় পেয়েছে তামিমের চিটাগং। এতে তাদের অর্জন দুই পয়েন্ট। অপরদিকে মাহমুদুল্লাহর টাইটানসও একটি জয় ও একটি পরাজয়ে পেয়েছে সমান পয়েন্ট। তবে, রান ব্যবধানে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলে খুলনার অবস্থান ছয় আর চিটাগংয়ের চার।

এ সম্পর্কিত আরও

Mountain View