Mountain View

জয়ের জন্য প্রয়োজনে জীবন দেবেন মাহমুদুল্লাহ!

প্রকাশিতঃ নভেম্বর ১২, ২০১৬ at ৯:৫২ অপরাহ্ণ

1478961914

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে অবিশ্বাস্যভাবে হেরে গিয়েছিল বাংলাদেশ। শেষ তিন বলে দুই রান তুলতে গিয়ে বাংলাদেশ হারায় শেষ তিন উইকেট। শেষ তিন উইকেটের দ্বিতীয় শিকার ছিলেন মাহমুদুল্লাহ।

হাতের মুঠোয় থাকা ম্যাচটি হেরে যাওয়ার ক্ষত এখনও পোড়ায় তাকে। ওই হারটি কোন দিনও ভুলতে পারবেন না বলে জানান খুলনার অধিনায়ক। তবে আবার এমন সুযোগ আসলে প্রয়োজনে জীবন দিয়ে চেষ্টা করবেন জয়ের জন্য।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অবিশ্বাস্য এক ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ

বলেন, ‘যদি কখনো ওইরকম সুযোগ হয়, যেন ইতিবাচক সাইডে আমরা যেতে পারি। এই চেষ্টাটা থাকবে। আর যদি আমি থাকি, চেষ্টা করবো আমার সেরাটা দেওয়ার। প্রয়োজন হলে জীবন দিয়ে চেষ্টা করবো। যাতে রেজাল্ট আমাদের পক্ষে যায়।’

ওই ম্যাচে শেষ তিন বলে তিন রান প্রয়োজন ছিল বাংলাদেশের। প্রথম বলে মুশফিক ডিপ মিড উইকেটে আউট হওয়ার পর প্রায় একই ঢঙ্গে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ। অনেকেই তাই সে ম্যাচ হারের জন্য মাহমুদউল্লাহকেই কাঠগড়ায় তুলেছিলেন। সে ম্যাচে হারের স্মৃতি সারাজীবনই বয়ে বেড়াতে হবে বলে মনে করেন তিনি।

‘ওই হারটা ভোলার মতো নয়। ওটা অনেক বড় সুযোগ ছিল। আমার মনে হয় ওই ম্যাচটার কাছে এই ম্যাচ কিছুই না। ওই হারের ক্ষত আমি জানি না, কিভাবে পূরণ হবে। ওটা সারাজীবন দাগ কেটে থাকবে।’

এদিন চিটাগাং কিংসের বিপক্ষে দারুণ এক ম্যাচ জিতে নিয়েছে মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। জিততে হলে শেষ ওভারে ছয় রানের প্রয়োজন ছিল চিটাগাংয়ের। তবে মাহমুদউল্লাহর দুর্দান্ত বোলিংয়ে সে ওভারে মাত্র ১ রান নিতে সমর্থ হয় তারা। উল্টো আউট হয় তিনজন ব্যাটসম্যান। ফলে চার রানের জয়ের স্বাদ পায় মাহমুদউল্লাহর খুলনা।

এ সম্পর্কিত আরও