Mountain View

প্রথমবারের মতো সাকিবের উইকেট পেয়ে এ কি বললেন মিরাজ

প্রকাশিতঃ নভেম্বর ১২, ২০১৬ at ৫:৪৮ অপরাহ্ণ

19656

সম্প্রতি শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অতিমানবীয় বোলিং করে লাইম লাইটে আসেন তরুণ টাইগার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। দুই ম্যাচ টেস্ট সিরিজে একাই ১৯ উইকেট শিকার করে সিরিজ সেরা নির্বাচিত হন ১৯ বছর বয়সী এই তরুণ।

দুর্দান্ত এই পারফর্মেন্সের ধারাবাহিকতা মিরাজ ধরে রেখেছেন চলমান বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) আসরেও। গত ম্যাচে রাজশাহী কিংসের হয়ে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ৪ ওভার বল করে দুই উইকেট শিকার করেন তরুণ মিরাজ।

বিপিএলের প্রেক্ষাপটে হয়তো এটি তেমন কোনো আহামরি পারফর্মেন্স নয়। তবে যেই দুই ব্যাটসম্যানের উইকেট মিরাজ নিয়েছেন তারা যেকোনো ম্যাচই ঘুরিয়ে দেয়ার সামর্থ্য রাখেন।

উইকেট দুইটি ছিলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং কিংবদন্তী লঙ্কান উইকেট রক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার। এর আগে অনুশীলনের সময় সাকিবকে নেটে বোলিং করলেও প্রতিযোগিতমূলক কোনো ম্যাচে এই প্রথম সাকিবকে বোলিং করেছেন মিরাজ।

আর মুখোমুখি প্রথম দেখায় প্রথম বলেই সাকিবের উইকেট শিকার করেছেন তরুণ অফ স্পিনার। ফলে স্বভাবতই বেশ রোমাঞ্চিত তিনি। তবে মিরাজের এই উইকেটটি পাওয়ার পেছনে বড় অবদান আছে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানেরও। দুর্দান্ত ক্ষিপ্রতায় সাকিবকে স্ট্যাম্পিং করেন তিনি।

তবে সাকিবের আগেই মিরাজ তুলে নিয়েছিলেন লঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারার উইকেটটি। দিন শেষে সাকিব আল হাসানের ঢাকার বিরুদ্ধে ৬ উইকেটের জয়ের পেছনে এই উইকেটটিকেই এগিয়ে রাখলেন মিরাজ।

তবে সাকিবের উইকেট নিয়ে আলাদা রোমাঞ্চের কথাও জানিয়েছেন তরুণ এই অলরাউন্ডার। দেশের শীর্ষ স্থানীয় অনলাইন সংবাদ মাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মিরাজ বললেন,

“সাকিব ভাই অনেক বড় ক্রিকেটার। বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন। ভাবিনি যে প্রথম বলেই উইকেট নিতে পারব। ভালো জায়গায় বল রাখতে চেয়েছি, হয়ে গেছে। অবশ্যই অনেক ভালো লাগছে।”

সাঙ্গাকারার উইকেটের প্রসঙ্গে তিনি বললেন, “সাঙ্গাকারার উইকেট আমার কাছে এগিয়ে আছে। কারণ সে কিংবদন্তি। তবে সাকিব ভাইয়ের উইকেটও আমার অনেক ভাল লেগেছে। তিনিও তো আমাদের দেশের অনেক বড় ক্রিকেটার।”

এ সম্পর্কিত আরও