Mountain View

প্রশাসনের অবহেলায় কারাবন্দী নেতার মৃত্যু : বেগম খালেদা জিয়া

প্রকাশিতঃ নভেম্বর ১২, ২০১৬ at ৮:৪০ অপরাহ্ণ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, প্রশাসনের অবহেলার কারণে কারাবন্দী বিএনপি নেতারা মারা যাচ্ছেন।
কারাবন্দী অবস্থায় গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাউসুল আজম ডলারের মৃত্যুর পর শনিবার তিনি এক বিবৃতিতে এ কথা বলেন। তিনি এ ধরনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।
বিএনপি চেয়ারপার্সন বিবৃতিতে গাউসুল আজম ডলারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।
শনিবার সকাল সাড়ে ৭টার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ বোধ করেন বিএনপি নেতা গাউসুল আজম। দ্রুত তাকে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে গাউসুল আজমের মৃত্যু হয়েছে বলে দাবি করেন জেলা পুলিশ সুপার মাসুদার রহমান।
নাশকতার একটি মামলায় গত ৫ অক্টোবর রাত ১১টার দিকে পলাশবাড়ী উপজেলার মাঠেরহাট বাজার এলাকা থেকে গাউসুল আজম ডলারকে পুলিশ গ্রেফতার করে। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।
প্রশাসনের অবহেলার কারণেই গাউসুল আজম ডলারের মৃত্যু হয়েছে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, সরকারের দুঃশাসনের কারণে প্রায়ই কারাগারে আটক বিএনপি নেতাকর্মীদের মৃত্যু হচ্ছে, যা রহস্যজনক। সরকারের নিপীড়নে অসুস্থ বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই বন্দিদশায় তারা পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View