মাশরাফিকে আতাহার আলীর স্যালুট; কেন জানেন?

প্রকাশিতঃ নভেম্বর ১২, ২০১৬ at ৭:১৩ পূর্বাহ্ণ

img_20161112_052834_479-300x193বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকর আতহার আলী খান স্যালুট করেছেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।

গতকাল বিবিএল ম্যাচ চলাকালে তিনি মাশরাফিকে স্যালুট দেন। বিপিএল চতুর্থ আসরে টানা দ্বিতীয় ম্যাচ হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার মাশরাফির দলটির বিপক্ষে ৬ উইকেটে জয় পায় মুশফিকের বরিশাল

আতহার আলী খান সাবেক বাংলাদেশী ক্রিকেটার। লম্বাটে গড়নের ক্রিকেট খেলোয়াড় আতহার আলী আশির দশকে মাঝারী সারির ডানহাতি ব্যাটসম্যান হিসেবে সুপরিচিত ব্যক্তিত্ব ছিলেন। পরবর্তীতে ভারতীয় ব্যাটসম্যান ও বাংলাদেশের সাবেক ক্রিকেট কোচ মহিন্দর অমরনাথের পরামর্শক্রমে তিনি উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে নিয়মিতভাবে মাঠে আবির্ভূত হন।

তিনি ধীরগতির মিডিয়াম পেসার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৬ উইকেটও লাভ করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হিসেবেও কাজ করেছেন। পাশাপাশি ক্রিকেটে ধারাভাষ্যকার হিসেবেও দায়িত্ব পালন করছে

তবে আতাহার আলী আসলে মাশরাফিকে স্যালুট দেন তার এই সংগ্রামী ক্রিকেট ক্যারিয়ারের জন্য। মাশরাফি তার ক্রিকেট জীবনে ইঞ্জুরিকে উপেক্ষা করে বাংলাদেশ দলকে যেভাবে নেতৃত্ব দিয়ে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার জন্য তার এই স্যালুট অবশ্যই প্রাপ্য।

মাশরাফি বিন মর্তুজা একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ক্রিকেটের মাঠে ১৫ বছর খেলে যাচ্ছেন। বর্তমানে তিনি টেস্ট না খেললেও ওয়ানডে ও টি-২০ দলের ক্যাপ্টেন হিসাবে দ্বায়িত্ব পালন করছেন।

এ সম্পর্কিত আরও