ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৮:২৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

যুক্তরাষ্ট্রে ডোনাল্ড ট্রাম্পবিরোধী বিক্ষোভে গুলিবিদ্ধ ১

সদ্য সমাপ্ত নির্বাচনে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফুঁসে ওঠা বিক্ষোভ টানা তৃতীয় রাত পার করেছে। চলমান এই বিক্ষোভে দেশটির ওরেগন অঙ্গরাজ্যে এক বিক্ষোভকারী গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার স্থানীয় পুলিশের বরাত দিয়ে খবর বার্তা সংস্থা রয়টার্সের।
এক বিবৃতিতে পুলিশ জানায়, শুক্রবার স্থানীয় সময় মধ্যরাতের পর ওরেগনের সবচেয়ে বড় শহর পোর্টল্যান্ডে একদল বিক্ষোভকারী মরিসন ব্রিজ অতিক্রম করার সময় অজ্ঞাতনামা এক ব্যক্তির গুলিতে এক বিক্ষোভকারী আহত হন। “বিক্ষোভকারীরা সেতুটি অতিক্রম করার সময় সেখানে আটকে পড়া গাড়িগুলোর কোনো একটি থেকে এক ব্যক্তি নেমে গুলি চালায়” বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
আহত বিক্ষোভকারীকে হাসপাতালে নেয়া হয়েছে। তবে তার অবস্থা গুরুতর নয় এবং সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজ চলছে বলেও জানিয়েছে পুলিশ।
খবরে বলা হয়, শুক্রবার সন্ধ্যা থেকেই ট্রাম্পবিরোধী বিক্ষোভকারীরা সড়ক অবরোধ করতে শুরু করে।
বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষের পর আগের রাতেই পোর্টোল্যান্ডে দাঙ্গা পরিস্থিতি ঘোষণা করেছিল পুলিশ। এদিন রাতেও বিক্ষোভকারীরা দাঙ্গা পুলিশ লক্ষ্য করে বিভিন্ন বস্তু ছুড়ে মারে। জবাবে পেপার স্প্রে ও সাউন্ড গ্রেনেড ব্যবহার করে পুলিশ।
পরে পুলিশ বিক্ষোভকারীদের পিছু হটতে বাধ্য করে। এদিন অন্তত এক বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।
শুক্রবার রাতে লস অ্যাঞ্জেলেসেও শত শত বিক্ষোভকারী সড়ক অবরোধ করে। তারা ‘আমরা নির্বাচিত প্রেসিডেন্টকে প্রত্যাখ্যান করছি’ এবং ‘কাদের সড়ক? আমাদের সড়ক’ বলে স্লোগান দেয়।
এছাড়া নিউইয়র্ক ও মিয়ামিতেও কয়েক হাজার বিক্ষোভকারী শহর জুড়ে মিছিল করে। পরে তাদের থেকে কয়েকশ বিক্ষোভকারী মহাসড়কে গিয়ে উভয় দিকের যান চলাচল বন্ধ করে দেয়। অনেকে আবার ফিফথ অ্যাভিনিউতে ট্রাম্প টাওয়ারের সামনেও বিক্ষোভ প্রদর্শন করে।
এদিকে ট্রাম্পের বিরুদ্ধে এই বিক্ষোভে ‘গণমাধ্যমের ইন্ধন’ দেখছেন বলে বৃহস্পতিবার রাতে এক টুইটে মন্তব্য করেছিলেন ট্রাম্প। শুক্রবার রাতে টুইটে তিনি বলেন, “গত রাতে বিক্ষোভকারীদের একটি ছোট্ট দলের মধ্যে আমি আমাদের মহান দেশের জন্য আবেগ দেখেছি, আমি এটা ভালবাসি। আমরা সবাই একসঙ্গে আসবো এবং গর্বিত হব।”
আগামী বছর ২০ জানুয়ারি শপথ গ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দেশটির ৪৫তম প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করবেন ডোনাল্ড ট্রাম্প।

এ সম্পর্কিত আরও

Check Also

পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৫ জঙ্গি নিহত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় পিশিন জেলায় সোমবার জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের মধ্যে বন্দুকযুদ্ধে পাঁচ জঙ্গি নিহত …

Mountain View

আপনার-মন্তব্য