Mountain View

এই টি-টোয়েন্টি তো আমারই খেলা: সাব্বির

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ৯:৪৪ অপরাহ্ণ

sabbir-t20

টি-টোয়েন্টি ফরম্যাট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ সাব্বির রহমানের। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক। প্রথম ম্যাচেই দলের হয়ে সর্বোচ্চ রানের (২৬) ইনিংস খেলেন সাব্বির। ওই বছরের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় সেই চট্টগ্রামেই।

ওয়ানডেও খেলেন টি-টোয়েন্টি স্টাইলে। শেষের দিকে নেমে ২৫ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন সাব্বির। ব্যাটিংয়ে সাব্বির কতটা আগ্রাসী বোঝা গিয়েছিল সেদিনই। এরপর সাব্বির খেলেছেন টেস্ট দলেও। নিজের স্বভাবসুলভ ব্যাটিং ধরে রেখেছেন সব ফরম্যাটেই।

সাব্বিরকে চিনিয়েছে টি-টোয়েন্টি ক্রিকেট। তাইতো এ ফরম্যাটটি বরাবরই প্রিয় তার কাছে। বিপিএলে আজ বরিশাল বুলসের বিপক্ষে ৬১ বলে ১২২ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর সাব্বির নিজেই বললেন, ‘টি-টোয়েন্টি আমারই ম্যাচ, আমারই খেলা।

এটা আমি সবসময় পছন্দ ও বিশ্বাস করি। টি-টোয়েন্টি থেকেই বাংলাদেশ দলে ঢুকেছি। টি-টোয়েন্টি থেকেই টেস্ট ম্যাচ খেলেছি। এটা আমারই টুর্নামেন্ট, আমারই ফরম্যাট। আজ না কাল, কাল না পরশু বড় ইনিংস করবোই, ইনশাআল্লাহ। ১২২ করেছি। এটা একটা রেকর্ড। কিন্তু এটা ভাঙার জন্য কেউ একজন আসবে আমার পেছনে।’

রাজশাহী কিংসের ক্রিকেটার সাব্বির রহমান মাঠের চারদিকে খেলেন নান্দনিক সব শট। ৯টি চার ও ৯টি ছক্কায় সাজানো সাব্বিরের ইনিংসটিই বিপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। ২০১২ সালে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে বরিশাল বার্নাসের হয়ে ক্রিস গেইলের ১১৬ রানের ইনিংসটি গত তিন মৌসুম ধরে ছিল সর্বোচ্চ

এ সম্পর্কিত আরও