Mountain View

গাইড বই দেখে প্রশ্ন তৈরির ৫ শিক্ষক শনাক্ত

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ৯:৩৬ অপরাহ্ণ

guidকুমিল্লা শিক্ষা বোর্ডের ২০১৬ সালের জেএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্র পরীক্ষার প্রশ্নপত্র গাইড বই থেকে তৈরি করায় সংশ্লিষ্ট পাঁচজন শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। রবিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে, প্রশ্নপত্র প্রণয়ন ও পরিশোধনের দায়িত্বে অযোগ্যতা ও অবহেলার কারণে তাদের বিরুদ্ধে অবিলম্বে দুর্গমস্থানে বদলিসহ বিভাগীয় কার্যক্রম গ্রহণ করার নির্দেশও দেওয়া হয়।

অভিযুক্ত শিক্ষকরা হলেন- প্রশ্ন প্রণয়নকারী ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল ওহাব এবং প্রশ্ন পরিশোধনকারী কুমিল্লা জেলা স্কুলের সহকারী শিক্ষক রিক্তা বড়ুয়া, কুমিল্লা ক্যাডেট কলেজের সহকারী অধ্যাপক নাদিরা ইয়াসমিন, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাছিমা খানম ও নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শামিম আক্তার।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা বোর্ডের সুনির্দিষ্ট নির্দেশনা থাকা সত্বেও বাজারে প্রকাশিত গাইড বই থেকে প্রশ্ন করায় এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এর আগে, শনিবার (১২ নভেম্বর) রাজধানীর একটি অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছিলেন, গাইড বই থেকে প্রশ্ন তৈরি করা শিক্ষককে বরখাস্ত করা হবে। পরের দিনই এ অভিযোগ পাওয়া যায় কুমিল্লা শিক্ষা বোর্ডের পাঁচ শিক্ষকের বিরুদ্ধে।

এ সম্পর্কিত আরও

Mountain View