Mountain View

গেইলকে পেছনে ফেলে সবার উপরে সাব্বির

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ৭:৪৬ অপরাহ্ণ

file-4স্পোর্টস করেসপন্ডেন্ট: বাংলাদেশ প্রিমিয়ার লিগের এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিক টাইগার ‘হার্ডহিটার’ সাব্বির রহমান। যে রেকর্ড ছিল ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’ ক্রিস গেইলের। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নাসের হয়ে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ১১৬ রান করেছিলেন গেইল। আজ রাজশাহীর হয়ে বরিশালেরই বিপক্ষে সে রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়লেন সাব্বির।

বিপিএলের এক ইনিংসে ১২২ রানের এই কীর্তি গড়তে সাব্বিরকে মোকাবেলা করতে হয়েছিল ৬১ বল। নয় ছয় ও নয় চারে বিপিএলের এই রেকর্ড গড়েন তিনি।

এদিকে বিপিএলে প্রথম বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে সেঞ্চুরি করেছিলেন শাহরিয়ার নাফীস। ২০১৩ সালের ২৪ জানুয়ারি রাজশাহীর বিপক্ষে খুলনাতে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলেছেন খুলনার বাঁহাতি এই ব্যাটসম্যান।

আর দ্বিতীয় বাংলাদেশি খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি করেন মোহাম্মদ আশরাফুল। একই বছরের ১১ ফেব্রুয়ারি ঢাকাতে খুলনার বিপক্ষে অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেছিলেন ঢাকার ডানহাতি এই ব্যাটসম্যান। এক আসর বিরতিরপর চতুর্থ আসরে এসে তৃতীয় বাংলাদেশি খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি করলেন সাব্বির রহমান।

বিপিএলে এখন পর্যন্ত মোট নয়টি সেঞ্চুরি হয়েছে। এর মধ্য গেইলের রয়েছে তিনটি (১০১*, ১১৬, ১১৪) সেঞ্চুরি। তবে সর্বচ্চো রান সাব্বিরেরই ( ১২২)। নাফীস, আশরাফুল, সাব্বির, গেইল ছাড়াও বাকি সেঞ্চুরি গুলো করেছেন স্মিথ, শেহজাদ ও লুইসের।

এ সম্পর্কিত আরও

Mountain View