Mountain View

ঢাবির ৪২ অধ্যাপক একসঙ্গে অবসরে

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ৬:২৯ অপরাহ্ণ

%e0%a6%a2%e0%a6%be%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b0

গতকাল শুক্রবার ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক আনুষ্ঠানিক আয়োজনের মাধ্যমে উপাচার্য শিক্ষকদের হাতে ক্রেস্ট, মানপত্র ও ফুল তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

ঢাবি শিক্ষক সমিতি এ অনুষ্ঠানটির আয়োজন করে।ঢাবি শিক্ষক সমিতির সভাপতি ড. ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘শিক্ষকরা কখনোই অবসরে যান না। তাঁরা সব সময় কোনো না কোনো শিক্ষাবিষয়ক কার্যক্রমে জড়িত থাকেন। একজন ভালো শিক্ষক সময়ের সীমা অতিক্রম করেন। একজন ভালো শিক্ষকই প্রজন্মের পর প্রজন্মে শিক্ষার্থীর সামনে উপস্থিত হন।’‘আপনারা শুধু কাগজে-কলমে অবসর নিলেন, কিন্তু আপনাদের কাছে শিক্ষার্থীরা যাবে এবং আপনাদের কাছ থেকে এ বিশ্ববিদ্যালয় আরো অনেক কিছু আশা করে।’

সদ্যবিদায়ী শিক্ষকরা হলেন : অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক বেগম খালেদা খানম, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. আব্বাস আলী খান, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের অধ্যাপক ড. মুহাম্মদআবদুল মাবুদ, আরবি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ফজলুর রহমান, অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মাবুদ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক সৈয়দা ফিরোজা বেগম, অধ্যাপক মাজেদা চৌধুরী, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. সাগরময় বড়ুয়া, অধ্যাপক সাঈদা গাফফার, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, অধ্যাপক ড. কায়সার মো. হামিদুল হক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. সিদ্দিকা মাহমুদা, দর্শন বিভাগের অধ্যাপক ড. আনিসুজ্জামান, অধ্যাপক ড. আজিজুন্নাহর ইসলাম, অধ্যাপক ড. লতিফা বেগম, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মুনতাসীর উদ্দিন খান মামুন, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. রামেশ্বর মণ্ডল, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নার্গিস জাহান, ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফতাব আলম খান, অধ্যাপক ড. মাহমুদ আলী, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক নিয়াজ আহমদ, অধ্যাপক ড. খায়ের জাহান সোগরা, অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম সেকান্দার হায়াত খান, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. খলিলুর রহমান, অধ্যাপক ড. ইশতিয়াক মাহমুদ, আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধ্যাপক এ কিউ এম আবদুস শাকুর খন্দকার, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. আ. ম. ম. আমানত উল্লাহ খান, অধ্যাপক ড. শাহনাজ হক হুসেন, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাসিমা ফেরদৌস, অধ্যাপক শামীমা চৌধুরী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল কাদের, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. দেলোয়ার হোসেন শেখ, অধ্যাপক ড. মো. আবদুল আউয়াল খান, অধ্যাপক ড. মো. হেদায়েত খান, অধ্যাপক কাজী আফরোজ জাহানারা, ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. জরিনা বেগম খান, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহেদ হাসান, অধ্যাপক ড. মোহাম্মদ আহসান আলী এবং বিশ্ব ধর্মতত্ত্ব ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. কাজী নূরুল ইসলাম।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।