Mountain View

বিপিএল আরও জমিয়ে তুলতে যে পরিবর্তন আনল বিসিবি

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ৯:০৮ পূর্বাহ্ণ

bpl-2016

জাহিদুল ইসলাম, বিডি টুয়েন্টিফোর টাইমস : : চার ছক্কা হই হই বল গড়াইয়া গেল কই। এই গানটি কিন্তু ধুন্ধুমার টি টুয়েন্টিকে নিয়েই তৈরি করা হয়েছিলো। সেখানে এসে যদি আপনি চার ছক্কা দেখতে না পারেন দর্শক আপনার থেকে মুখ ফিরিয়ে নিবে এটাইতো স্বাভাবিক। হলোও তাই। ঢাকা পর্বে শুক্রবারের হোম সাইডের কথা বাদ দিলে বিপিএল চলছিলো ফাঁকা গ্যালারীতেই। এবার বোধদয় হয়েছে বিসিবির।

এটাতো অার ইংল্যান্ড সিরিজ নয় যে স্পিনিং স্বর্গ কিংবা স্লো,লো আর টার্নিং উইকেট বানিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করতে হবে। এখানেই সব দলই তো বাংলাদেশ। তাই দরকার স্পোর্টিং উইকেট। বিশেষ করে ব্যাটিং সহায়ক উইকেট যাতে করে দর্শকরা খেলা দেখতে এসে মজা পায়। গ্যালারীও ভরা থাকে । বিসিবি এবার হাটছে সে পথেই। মাঠে দর্শক টানতে করা হচ্ছে ব্যাটিং উইকেট।

রানের খেলা টি-টোয়েন্টি ক্রিকেট। অথচ, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের শুরু থেকেই চলছে রানক্ষরা। প্রায় সবগুলো ম্যাচই লো-স্কোরিং। আর তার মূল কারণ হিসেবে বিপিএলের গভর্নিং কাউন্সিল দেখছে মৌসুমী শিশিরকে। রান বাড়ানোর জন্য ম্যাচের সময় এক ঘন্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

শিশিরের বিষয়টি নিয়ে কয়েকটি ফ্র্যাঞ্চাইজি আলোচনাও করেছে বিসিবির সাথে। জানা গেছে, আগের সময় পরিবর্তন করে দুপুরের খেলা আধঘণ্টা এবং রাতের খেলাটি একঘণ্টা এগিয়ে আনা হচ্ছে। সেক্ষেত্রে, রাতের ম্যাচ এক ঘণ্টা এগিয়ে সাতটার পরিবর্তে সন্ধ্যা ছয়টায় আর প্রথম ম্যাচটি দুপুর দু’টা থেকে আধ ঘণ্টাএগিয়ে দেড়টায় শুরু হবে।

এ সম্পর্কিত আরও