Mountain View

মুগদায় ইসলামী ব্যাংক হাসপাতালে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ৯:৪১ অপরাহ্ণ

islami-bank-hospital

রাজধানীর মুগদায় ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে ওই নবজাতকের স্বজনদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে।

জানা যায়, রাজধানীর মুগদা এলাকার সাইক আহসান-সিগমা দম্পতি অস্ত্রোপচারের মাধ্যমে গত (শুক্রবার0 ওই নবজাতকের জন্ম দেন। কিন্তু রোববার (১৩ নভেম্বর) দুপুর ২টার দিকে শিশুটি মারা যায়।

ভুক্তভোগীর প্রতিবেশী সাজিদুল হক তুহিন  জানান, ইসলামী ব্যাংক হাসপাতালে শিশুটির জন্ম হয়। এরপর থেকে শিশুটি হাসপাতালে ডাক্তারদের তত্ত্বাবধানেই ছিল। রোববার সকাল থেকেই শিশুটিকে বেশ অসুস্থ মনে হয়। সকালের পর থেকে শিশুটির গায়ের রং পরিবর্তন হয়ে লাল হতে থাকে। কিন্তু বার বার ডাক্তারদের খোঁজ নিতে গেলেও হাসপাতালের লোকজন শুধু ডাক্তার নেই বলে জানান।

দুপুর ১টার দিকে ডাক্তার আসার পর শিশুটিকে সিরাজুল ইসলাল খান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে দেওয়া হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা বলেন,শিশুটিকে অক্সিজেন না দিয়ে এভাবে কেন পাঠানো হলো?

পরে সেখানে নেওয়ার পর দুপুর ২টার দিকে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

সকাল থেকে সময়মতো চিকিৎসক পাওয়া গেলে বা শিশুটিকে অক্সিজেন দেওয়া গেলে হয়তো তাকে বাঁচানো যেতো বলে মনে করছেন ভুক্তভোগী পরিবার।

তাদের অভিযোগ, ইসলামী ব্যাংক হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারদের অবহেলার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে। অথচ হাসপাতাল কর্তৃপক্ষ এখন কোনো কথাতেই কর্ণপাত করছে না।

এ বিষয়ে জানতে চাইলে মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. এনামুল হক বলেন, এক শিশু মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেবাগবিতণ্ডার ঘটনা ঘটেছে। তবে এ বিষয়ে আমরা কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View