Mountain View

রাষ্ট্রপতি টাঙ্গাইল আসচ্ছেন আজ

প্রকাশিতঃ নভেম্বর ১৩, ২০১৬ at ১০:৩৫ পূর্বাহ্ণ

images

টাঙ্গাইল প্রতিনিধি,রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ অ্যাডভোকেট রবিবার টাঙ্গাইল আসছেন। প্রথমে জেলা বার সমিতির ১২৫ বছর পূর্তি অনুষ্ঠানে এবং পরে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে তার যোগ দেয়ার কথা রয়েছে।

জেলা বার সমিতি ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য মতে, সকাল পৌনে এগারোটার দিকে তিনি টাঙ্গাইলে পৌঁছাবেন। সকাল সাড়ে এগারোটায় তিনি টাঙ্গাইল জেলা বার সমিতির ১২৫ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি বার ভবনের ভিত্তিফলক উন্মোচন করবেন। পরে দুপুর ১টার সময় ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

সেখান মওলানা ভাসানীর মাজার জেয়ারতের পর ১টা ৫৫ মিনিটে তিনি সমাবর্তনের শোভাযাত্রায় অংশ নেবেন। দুপুর ২টা ১০ মিনিটে তিনি দ্বিতীয় সমাবর্তনের উদ্বোধন করবেন। বিকাল ৩টার দিকে রাষ্ট্রপতির টাঙ্গাইল থেকে ঢাকায় রওনা দেয়ার কথা রয়েছে।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বর্ণিল সাজে সাজানো হয়েছে।

সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি এবং মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন- বিশিষ্ট শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন।
স্বাগত বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

দ্বিতীয় সমাবর্তনে ৫টি অনুষদের মধ্যে ৪টি অনুষদের ১২টি বিভাগের বিএসসি (সম্মান/ইঞ্জিনিয়ারিং), বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১টি ব্যাচের ৯৮৭জন শিক্ষার্থীকে স্নাতক ও ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তারসহ ১ হাজার ৪৮৬ জন শিক্ষার্থীকে ডিগ্রি দেয়া হবে। এছাড়া ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, সমাবর্তন একজন শিক্ষার্থীর জীবনে একটি স্মরণীয় দিন। সমাবর্তন অনুষ্ঠানকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি শেষ হয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View